৮ অক্টোবর ভারতের আকাশে উড়বে রাফাল, বায়ুসেনার প্রতিষ্ঠা দিবেসের প্যারেডে আবারও শক্তিপ্রদর্শন

আগামী ৮ অক্টোবর ৮৮ তম প্রতিষ্ঠা দিবস ভারতীয় বায়ু সেনার। আর সেই বিশেষ দিনের অনুষ্ঠানে অংশ গ্রহণ করবে রাফাল যুদ্ধ বিমান। সংবাদিক সম্মেলনে বসে একথাই জানিয়েছেন বায়ু সেনা প্রধান আরকেএস ভাদৌরিয়া তিনি বলেছেন রাফাল যুদ্ধবিমানগুলি জাগুয়ার্সের সঙ্গে বিজয় গঠন করবে। সুখোই -৩০ আর তেজসের সঙ্গে প্যারেড চলাকালীন ট্রান্সফরমার গঠন করে উড়বে। 

Asianet News Bangla | Published : Oct 5, 2020 10:38 AM IST

18
৮ অক্টোবর ভারতের আকাশে উড়বে রাফাল, বায়ুসেনার প্রতিষ্ঠা দিবেসের প্যারেডে আবারও শক্তিপ্রদর্শন

বিমান বাহিনীর প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেল রাফাল যুদ্ধ বিমানগুলি। চলতি বছরই ফ্রান্সের তৈরি পাঁচটি যুদ্ধ বিমান বায়ু সেনার অন্তর্ভুক্ত হয়। আর এবছরই যুদ্ধ বিমানগুলির প্রতিষ্ঠা দিবসের কুচকাওয়াজে অংশ নেবে। 

28

 আগামী ৮ অক্টবর বায়ু সেনার প্রতিষ্ঠা দিবস। ৮৮ তম বার্ষিকীর অনুষ্ঠানে ভারতের আকাশ দেখা যাবে রাফাল যুদ্ধ বিমানগুলিকে। তেমনই জানিয়েছেন বায়ু সেনার প্রধান আরকেএস ভাদৌরিয়া। 

38

 বায়ু সেনা প্রধান জানিয়েছেন রাফাল যুদ্ধস বিমান জাগুয়ারদের সঙ্গে বিজয় গঠন করবে। পরে বিমান বাহিনীর কুচকাওয়াজের সময় ট্রান্সফরমার গঠন করবে। 

48

ট্রান্সফকমার গঠনের জন্য এসও -৩০ এমকেআই আর এসসিএ তেজসের যুদ্ধ বিমানের সঙ্গে পাল্লা দিয়ে উড়বে  বলেও জানান হয়েছে বায়ু সেনার পক্ষ থেকে। 

58

এয়ারফোর্স ডে অ্যাপাচে হেলিকপ্টার, সুপার হারকিউলিস, গ্লোবমাস্টারসহ বায়ু সেনার বাকি বিমানগুলিও অংশ নেবে। 
 

68

বায়ু সেনার পক্ষ থেকে জানান হয়েছে গাজিয়াবাদের হিনডনের বিমান বন্দরে কুচকাওয়াজে অংশ নেবে রাফাল যুদ্ধ বিমান। গত সেপ্টেম্বর মাসেই পাঁচটি রাফাল যুদ্ধ বিমানের আনুষ্ঠানের উদ্বোধন হয়েছে ভারতীয় বায়ু সেনায়। 

78

ফ্রান্সে কাছ থেকে ৫৯ হাজার কোটি টাকার বিনিময় ৩৬টি রাফাল যুদ্ধ বিমান কেনার চুক্তি করেছিল ভারত। 

88

১৯৩২ সালের ৮ অক্টোবর ভারতীয় বায়ু সেনার প্রতিষ্ঠা হয়েছিল। বর্তমানে ভারতীয় বায়ু সেনা বিশ্বের চতুর্থ শক্তিশালী বিমান বাহিনী। প্রথমেই রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারপরেই রয়েছে রাশিয়া আর চিন। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos