যুবতীর জেদের কাছে হার রেলের, এক যাত্রী নিয়েই ৫৩৫ কিমি ছুটল রাজধানী

ভারতীয় রেল  করোনা আবহের মধ্যেও ভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিক কিংবা আটকে পড়া মানুষের তাঁদের নিজ রাজ্যে ফিরিয়ে দিয়েছে। তবে সম্প্রতি রাজধানী এক্সপ্রেসের এক ঘটনা অবাক করে দিয়েছে সকলকে। মাত্র একজন যাত্রী নিয়ে দিল্লি থেকে রাঁচি ফিরল রাজধানী এক্সপ্রেস। ওই তরুণীর জিদের জন্য করোনা আবহে মাত্র ১জন যাত্রী নিয়ে দীর্ঘ ৫৩৫ কিমি রাস্তা অতিক্রম করল রাজধানী।
 

Asianet News Bangla | Published : Sep 5, 2020 6:06 AM IST / Updated: Sep 05 2020, 01:49 PM IST

18
যুবতীর জেদের কাছে হার রেলের, এক যাত্রী নিয়েই ৫৩৫ কিমি ছুটল রাজধানী

রাঁচি এইচইসি কলোনী যাবার জন্য রাজধানী এক্সপ্রেসের বি- ৩ বগির টিকিট কেটেছিলেন বেনারস হিন্দু কলেজের আইনের পড়ুয়া অনন্যা। ওই ট্রেনে তাঁর সঙ্গে সওয়ার হয়েছিলেন আরও ৯৩০ জন। 

28

 রাজধানী এক্সপ্রেস দিল্লী থেকে সঠিক সময়ে ছাড়লেও ডাল্টনগঞ্জের কাছে পথ অবরোধ থাকায় সেখানেই আটকে যায় ট্রেন।

38

স্থানীয় বিক্ষোভের জেরে ঝাড়খণ্ডের ডালটনগঞ্জ স্টেশনে আটকে পড়েছিল দিল্লি-রাঁচী রাজধানী এক্সপ্রেস। বৃহস্পতিবার বিকেলে বেশ কয়েক ঘণ্টা আটকে থাকার পরে যাত্রীদের বাসে চাপিয়ে গন্তব্যে পৌঁছনোর সিদ্ধান্ত নেন রেল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন।

48

কিন্তু সকলে রাজি হলেও, কিছুতেই রাজি হতে চায় না অনন্যা। তাঁর সাফ কথা বাসে করে যাওয়ার জন্য তিনি রাজধানীর টিকিট কাটেননি।

58

 তাঁর দাবি ছিল, টিকিট কেটে ট্রেনে চেপেছেন। তাই বাস বা ট্যাক্সিতে নয়, ট্রেনে চেপেই রাঁচি পৌঁছবেন। নাছোড় তরুণী ট্যুইট করে রেল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। তাঁর জেদের সামনে হার মেনে শেষ পর্যন্ত একা তরুণীকে নিয়েই অন্য পথে রওনা হয় ট্রেন। শুক্রবার সকালে নির্ধারিত সময়ের থেকে অন্তত ১৫ ঘণ্টা দেরিতে সেটি রাঁচি পৌঁছয়। 

68

ট্রেন মধ্যস্থ অনন্যাকে সমস্ত রকম নিরাপত্তা দেবার জন্য তাঁর কামরায় বেশ কয়েকজন মহিলা নিরাপত্তারক্ষীকেও মোতায়েন করা হয়েছিল। অবরোধ না ওঠায় শেষমেশ রুট বদল করে শুধুমাত্র একজন যাত্রীকে নিয়ে রাঁচি ফিরল রাজধানী এক্সপ্রেস।
 

78

জমির অধিকারের দাবিতে বুধবার থেকে লাতেহার জেলার টোরি জংশনের কাছে রেললাইন আটকে বিক্ষোভ দেখাচ্ছেন ঝাড়খণ্ডের টোনা ভগত সম্প্রদায়ের মানুষ। ফলে মাঝপথে আটকে পড়েছে বেশ কয়েকটি মালবাহী ও যাত্রিবাহী ট্রেন। 

 

88

বৃহস্পতিবার আটকে পড়ে রাজধানীও। নাছোড় তরুণীকে নিয়ে শুক্রবার ট্রেনটি গোমো ও বোকারো হয়ে অতিরিক্ত ২২৫ কিলোমিটার পাড়ি দিয়ে রাঁচী পৌঁছয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos