'আত্মনির্ভর ভারত মানে নিজের জীবন নিজে বাঁচান', প্রধানমন্ত্রীর ময়ূর প্রীতি তুলে সংসদের প্রথম দিনেই তোপ রাহুলের

প্রায় ৬ মাস পর করোনা আবহেই সোমবার শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। প্রথম দিন অধিবেশনে অনুপস্থিত থাকলেও করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে ফের ট্যুইটারে মোদী সরকারের বিরোধিতায় সক্রিয় থাকলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। 
 

Prantik Deb | Published : Sep 14, 2020 7:33 AM IST / Updated: Sep 14 2020, 02:07 PM IST

18
'আত্মনির্ভর ভারত মানে নিজের জীবন নিজে বাঁচান', প্রধানমন্ত্রীর ময়ূর প্রীতি তুলে সংসদের প্রথম দিনেই তোপ রাহুলের

করোনা অতিমারি সামলাতে মোদী সরকারের ব্যর্থতা নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী প্রথম থেকেই সোচ্চার। সোশ্যাল মিডিয়ায় তিনি নিয়মিত অতিমারি ও অর্থনৈতিক বিপর্যয় নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে নিয়মিত আক্রমণ শানিয়ে চলেছেন। 

28

বাদল অধিবেশনের শুরুর দিন সংসদে অনুপস্থিত থাকলেও ট্যুইটারে সরকার বিরোধিতায় সক্রিয় থাকলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সোমবার বিদেশ থেকে মোদী সরকারকে একহাত নিয়ে রাহুল ট্যুইট করেন, আত্মনির্ভর ভারত মানে নিজের জীবন নিজে বাঁচান। কেন না প্রধানমন্ত্রী ব্যস্ত ময়ূরের সঙ্গে।

38

 রাহুলের কটাক্ষ, করোনা সংক্রমণ বাড়ছে, কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সময় ময়ূর নিয়ে ব্যস্ত। তাই নিজের প্রাণ নিজেরাই বাঁচান।
 

48

সংসদে শুরু হয়েছে বাদল অধিবেশন। বিদেশে থাকায় অধিবেশনে যোগ দিতে পারননি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও সাংসদ রাহুল গান্ধী। কিন্তু মোদীকে বিঁধে ট্যুইটে ওয়ানাড়ের সাংসদ লিখেছেন, ‘ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এই সপ্তাহে ৫০ লাখ ছাড়িয়ে যাবে ও অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ১০ লাখ পার করবে। একজন মানুষের অহঙ্কারের ফলেই অপরিকল্পিত লকডাউন হয়েছে, তার ফলে গোটা দেশে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। আত্মনির্ভর হতে বলছে মোদী সরকার। সুতরাং আপনারা নিজেদের প্রাণ বাঁচান। কারণ প্রধানমন্ত্রী ময়ূর নিয়ে ব্যস্ত রয়েছেন।’
 

58

করোনা ঠেকাতে কোনও রকমের পরিকল্পনা ছাড়াই লকডাউন ঘোষণা করেছিল মোদী সরকার। তার ফলেই সংক্রমণ রেকর্ড হারে বাড়ছে। সম্প্রতি লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে ময়ূরদের সঙ্গে সময় কাটানোর ঘটনার ভিডিওর প্রসঙ্গ তুলে ধরে তোপ দেগেছেন রাহুল।

68

এই মুহূর্তে মা সোনিয়া গান্ধীকে নিয়ে বিদেশে মেডিক্যাল চেক-আপে গিয়েছেন রাহুল গান্ধী। বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছেন সোনিয়া। 

78

লকডাউন ও কোভিড-১৯ সংক্রমণ নিয়ে মোদী সরকারকে লাগাতার আক্রমণ করে চলা রাহুল গত মাসেই ট্যুইট করে জানিয়েছিলেন, দেশে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ২০ লক্ষে পৌঁছবে। এই প্রসঙ্গে আগেই রাহুল প্রতিক্রিয়া দিয়েছিলেন, তাঁর ভবিষ্যতবাণী সঠিক ছিল।

88

কেন্দ্র অবশ্য রাহুল গান্ধীর সমালোচনাকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভারেকর রাহুলের এই ট্যুইট করার নাম দিয়েছেন 'প্রতিদিনের ট্যুইট'। প্রধানমন্ত্রীও রাহুলের ট্যুইট নিয়ে আগেই কটাক্ষ করেছেন। মোদী বলেন, রাহুলকে দেখে মনে হয় কংগ্রেস এখন ট্যুইট করা দলে পরিণত হয়েছে। কারণ মানুষের মধ্যে দিয়ে তাদের আর কিছু করার নেই।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos