জামাকাপড় ধোয়া তো দূর, অর্থের অভাবে সাবানও জুটত না, বেয়ার গ্রিলসকে এমনই অভিজ্ঞতা জানিয়েছিলেন মোদী

দেবীপক্ষের সূচনা। মহালয়ার শুভ দিনেই ৭১-এ পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুরু হয়ে গিয়েছে মোদীজির জন্মদিন সেলিব্রেশন।  ১৯৫০ সালে ১৭ সেপ্টেম্বর গুজরাতে জন্ম নরেন্দ্র মোদীর।  জীবনের অনেক কঠিন সমস্যার মধ্য দিয়ে সময় কাটিয়েছেন মোদি। ডিসকভারির জনপ্রিয় শো 'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এ বেয়ার গ্রিলসের সঙ্গে গতবছর দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেই শো চলাকালীনই বেয়ার গ্রিলসকে নিজের ব্যক্তিগত জীবনের গল্প বলেছিলেন মোদী। জন্মদিনে জেনে নিন সেই অবাক করা কাহিনি।
 

Riya Das | Published : Sep 17, 2020 4:20 AM IST / Updated: Sep 17 2020, 09:52 AM IST

111
জামাকাপড় ধোয়া তো দূর, অর্থের  অভাবে সাবানও জুটত না, বেয়ার গ্রিলসকে এমনই  অভিজ্ঞতা জানিয়েছিলেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গতবছর দেখা গিয়েছিল  বেয়ার গ্রিলসের জনপ্রিয় শো 'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এ। জিম করবেট ন্যাশনাল পার্কে গ্রিলসের সেই অ্যাডভেঞ্চারে সামিল হয়েছিলেন  নমো। 

211

 গতবছর প্রধানমন্ত্রী যখন বেয়ারের সঙ্গে এই অ্যাডভেঞ্চারে সামিল হয়েছিলেন তখন নিজের ছোটবেলার গল্পও  বলেছিলেন তিনি। এমনকী ভারতে আরও কয়েকটি এপিসোডে শ্যুট করারও ইচ্ছে প্রকাশ করেছিলেন গ্রিলস।

311

২০১৯ সালের ১২ আগস্ট এই বিশেষ পর্ব টেলিকাস্ট করা হয়েছিল। এই শো-তেই বেয়ার গ্রিলসকে নিজের জীবনের ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করে নিয়েছিলেন নমো।

411

শৈশবের কথা বলতে গিয়ে নরেন্দ্র মোদী জানিয়েছিলেন,  ছোটবেলায় খুবই দারিদ্রে কেটেছে তার জীবন। সরকারি স্কুলে পড়াশুনা করেছেন।

511

নমো আরও জানিয়েছিলেন, তিনি এতটাই দারিদ্র ছিলেন যে কাপড় ধোয়া ও স্নানের জন্য সাবান কেনার টাকাও ঘরে ছিল না মোদীর।

611

নরেন্দ্রমোদী আরও জানান, শিশিরের ফোটা মাটিতে পড়লে তা নুনের মতো জমে থাকত, তা বাড়িতে এনে তাতে গরম জল মিশিয়ে কাপড় ধুয়ে স্নান করতেন।

711

স্কুলের জামাকাপড় ইস্ত্রি করার জন্য বাসন ব্যবহার করতেন। তামার বাসন কয়লায় গরম করে তারপর তা দিয়ে জামাকাপড় ইস্ত্রি করতেন নরেন্দ্র মোদী।

811

একটাসময় বিভিন্ন রেলওয়ে স্টেশনে চা বিক্রি করতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেয়ার গ্রিলসকেই নিজের জীবনের ব্যক্তিগত কথা শেয়ার করেছিলেন মোদী।

911

'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এ গোবর হাতে নিয়ে তার গন্ধও শুকেছেন। এবং গন্ধ শুকেই বেয়ার মোদীকে জানিয়েছিলেন, এখান থেকেই সবেমাত্র হাতি চলে গেছে। 

1011

নরেন্দ্র মোদী পরিবেশের কথা গভীরভাবে ভাবেন  বলে জানিয়েছিলেন গ্রিলস। আর এই কারণেই তিনি অ্যাডভেঞ্চারে অংশ নিয়েছিলেন।

1111

জঙ্গলের মধ্যে সবরকম পরিবেশে মানিয়ে নিয়েছিলেন মোদী। এবং তারা স্বাচ্ছন্দ ও শান্ত স্বভাব বেয়ারকে অবাক করেছিল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos