বাবা ১, মা ২৭ জন, ভাইবোন ১৫০ - ফাঁস হল বৃহত্তম বহুকামী পরিবারের কেচ্ছা, দেখুন ছবিতে ছবিতে

ভাইবোনদের সংখ্যা ১৫০। বাবা একজন হলেও মা ২৭ জন। সামনে এল কানাডার বৃহত্তম বহুকামী পরিবার। তিন ভাই সোশ্যাল মিডিয়ায় জানালেন পরিবারের গোপন কথা।  

 

amartya lahiri | Published : Jan 23, 2021 11:53 AM IST / Updated: Jan 26 2021, 03:17 PM IST

18
বাবা ১, মা ২৭ জন, ভাইবোন ১৫০ - ফাঁস হল বৃহত্তম বহুকামী পরিবারের কেচ্ছা, দেখুন ছবিতে ছবিতে

একান্নবর্তী পরিবার হলেও ভাইবোনদের সংখ্যাটা ১৫০ হওয়াটা বেশ বাড়বাড়ি। তবে, সেই ক্ষেত্রে খুড়তুতো-জ্যাঠতুতো ভাইবোনরা থাকে। কিন্তু, একক পরিবার, অর্থাৎ বাবা-মা এরং তাদের সন্তানরা - এমন এক পরিবারের মোট সদস্য সংখ্যা যদি ১৫০-রও বেশি হয়?

 

28

একান্নবর্তী পরিবার হলেও ভাইবোনদের সংখ্যাটা ১৫০ হওয়াটা বেশ বাড়বাড়ি। তবে, সেই ক্ষেত্রে খুড়তুতো-জ্যাঠতুতো ভাইবোনরা থাকে। কিন্তু, একক পরিবার, অর্থাৎ বাবা-মা এরং তাদের সন্তানরা - এমন এক পরিবারের মোট সদস্য সংখ্যা যদি ১৫০-রও বেশি হয়? বিস্ময়কর হলেও, বাস্তবে এমনটা ঘটেছে। মার্লিন ব্ল্যাকমোর নামে কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের এক ১৯ বছরের ছেলে সম্প্রতি টিক-টক অ্যাপে একটি ভিডিওর মাধ্যমে তার 'বহুকামী' পরিবারের কথা ফাঁস করে দিয়েছে। ব্রিটিশ ট্যাবলয়েড 'দ্য সান' এর মতে এটিই বিশ্বের বৃহত্তম বহুকামী পরিবার।

 

38

বিস্ময়কর হলেও, বাস্তবে এমনটা ঘটেছে। মার্লিন ব্ল্যাকমোর নামে কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের এক ১৯ বছরের ছেলে সম্প্রতি টিক-টক অ্যাপে একটি ভিডিওর মাধ্যমে তার 'বহুকামী' পরিবারের কথা ফাঁস করে দিয়েছে। ব্রিটিশ ট্যাবলয়েড 'দ্য সান' এর মতে এটিই বিশ্বের বৃহত্তম বহুকামী পরিবার।

 

48

সন্তানরা তাদের জন্মদাত্রী মা-কে শুধু মা বলত, আর অন্যান্য মায়েদের ক্ষেত্রে মা ডাকার সঙ্গে সঙ্গে সেই মহিলার নামটা জুড়ে দিত। এমনটাই ছিল নিয়ম। উইনস্টন ব্ল্যাকমোরের স্ত্রীদের মধ্যে তিনজন ছিল সম্পর্কে আপন তিন বোন। এছাড়া স্ত্রীদের সম্পর্কে দুই বোন এমন ৪টি জুটি ছিল।

 

58

সন্তানরা তাদের জন্মদাত্রী মা-কে শুধু মা বলে, আর অন্যান্য মায়েদের ক্ষেত্রে মা ডাকার সঙ্গে সঙ্গে সেই মহিলার নামটা জুড়ে দেয়। এমনটাই নিয়ম। উইনস্টন ব্ল্যাকমোরের স্ত্রীদের মধ্যে তিনজন সম্পর্কে আপন তিন বোন। এছাড়া স্ত্রীদের সম্পর্কে দুই বোন এমন ৪টি জুটি আছে।

 

68

তবে শুধু মার্লিন ব্ল্যাকমোর-ই নয়, তাঁর আরও এক ভাই, মারে (১৯ বছর) এবং এক দাদা ওয়ারেন (২১ বছর) সোশ্যাল মিডিয়ায় তাদের বহুকামী পরিবারে গোপন কথা নিয়ে মুখ খুলেছেন। তারা বলেছে, এর আগে অনেকবারই পারিবারিক বিকৃত অনুশীলনের কথা বাইরের জগতের কাছে ফাঁস করে দেবে, কিন্তু ব্যক্তিগত লজ্জা পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু, শেষ পর্যন্ত মুখ বন্ধ রাখা যায়নি। তিন ভাইবোনই এখন পারিবারিক বাড়ি ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে এসেছেন। তবে কানাডায় থেকে যাওয়া ভাইবোনদের সঙ্গে তাদের যোগাযোগ রয়ে গিয়েছে।

78

শুধু তাই নয়, পরিবারটি এত বড় যে তারা মোটামুটি একটি আত্মনির্ভর সম্প্রদায় বলা চলে। খাওয়া দাওয়ার বিষয়ে কোনও ভাবনাই ছিল না। তাদের নিজেদের শস্য ও শাক-সব্জির খেত ছিল। ভাই-বোনরা একটু বড় হলেই তাদের কৃষিকাজে লেগে পড়তে হত।

 

 

 

 

 

88

এতদিন ধরে ব্ল্যাকমোর পরিবার এরকম বহুকামী জীবন যাপন করে গেলেও এদিন কেউ কোনও টের পায়নি। ২০১৭ সালে অবশ্য উইনস্টনের ব্ল্যাকমোরের বিরুদ্ধে বহুবিবাহের অভিযোগ উঠেছিল। যার জেরে ছয় মাস তাকে গৃহবন্দি থাকতে হয়েছিল। কিন্তু, বিশ্বের প্রায় সব দেশেই বহুকাম আইনসিদ্ধ নয়। তাই এই তিন ভাই পারিবারিক কেচ্ছা ফাঁস করার পর ব্ল্যাকমোর পরিবারের আর বহুকামী জীবনযাপন করা হবে না বলে মনে করা হচ্ছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos