রহস্যজনক ভাবে বেলুনের মতো ফুলে চলেছে পেট, কারণ জানা নেই চিকিৎসকদেরও

 চিনের  এক মহিলার পেট রহস্যজনক ভাবে ভাবে বেড়েই চলেছে। সামাজিক মাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে তাঁর বিশাল পেটের ছবি। চিকিৎসার বিপুল খরচের জোগান দিতে অবশেষে এগিয়ে এসেছেন নেটিজেনরা।
 

Asianet News Bangla | Published : Aug 7, 2020 8:45 AM IST / Updated: Aug 07 2020, 02:17 PM IST

18
রহস্যজনক ভাবে বেলুনের মতো ফুলে চলেছে পেট, কারণ জানা নেই চিকিৎসকদেরও

 চিনের বাসিন্দা এই মহিলার নাম হুয়াং গাওয়িয়া। গত ২ বছর হল পেট বেলুনের মত ক্রমশই বেড়ে চলেছে তার ৷ বর্তমানে সেটির ওজন প্রায় ৪৪ পাউন্ড বা ১৯ কেজি। যা তার শরীরের মোট ওজনের ৩৬ শতাংশ। 

28

তিনি জানিয়েছেন, হঠাৎ করেই তার পেট রহস্যময় ভাবে ফুলতে থাকে। তার সাথে ছিল অসহ্য যন্ত্রণা। তিনি চিকিৎসকদের শরনাপন্ন হলে  তাঁর ওই মহিলার ব্যাথা কমাতে সমর্থ হন। কিন্তু প্রতিদিনই বেড়ে চলেছে তাঁর  পেট।

38

জানা যাচ্ছে, ৩৬ বছরের ওই মহিলা ২ বছর আগেও তন্বী শরীরের অধিকারিনী ছিলেন। পেটের কোথাও মেদ ছিল না। কিন্তু হঠাৎ করেই তারঁ পেট ফুলতে শুরু করে। 

48


এমনকি অনেকেই তাকে প্রেগন্যান্ট বলে মনে করলেও তিনি আদতে অন্তসত্ত্বা নন।

58

এই পেটের জন্য তিনি চলাফেরা করতে পারছেন না।

68

সন্তানদের দেখাশোনাও দুঃসাধ্য হয়ে উঠেছে। 

78

এরপরই তিনি নেটিজেনদের কাছে কাতর আবেদন করেন। জানান, আর্থিক সাহায্য পেলে তিনি নিজের চিকিৎসা করাতে পারবেন। রোগ নির্ণয়ের জন্য ৪ হাজার ৩২০ ডলার অর্থসাহায্য নেটিজেনদের কাছে চেয়েছেন মহিলা। ।

88

ডাক্তাররা জানিয়েছেন, ঐ মহিলা লিভার সিরোসিস, জরায়ুর ক্যান্সার সহ একাধিক জটিল রোগে আক্রান্ত। কিন্তু ঠিক কি কারনে তার পেট এই ভাবে ক্রমাগত বেলুনের মত ফুলে চলেছে তা চিকিৎসকদের কাছেও এক রহস্য। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos