শুরু মোদীর বাংলাদেশ সফর, পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানালেন শেখ হাসিনা, দেওয়া হল গার্ড অফ অনার

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উজ্জাপন উপলক্ষে দুদিনের বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার টাকা পৌছলেন তিনি। তাকে স্বাগত জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

Sudip Paul | Published : Mar 26, 2021 7:41 AM IST

110
শুরু মোদীর বাংলাদেশ সফর, পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানালেন শেখ হাসিনা, দেওয়া হল গার্ড অফ অনার
করোনা বিশ্বে ১৫ মাস পর কোনও বিদেশ সফরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর দুদিনের বাংলাদেশ সফর খুবই গুরুত্বপূর্ণ বলেও মনে করা হচ্ছে।
210
শুক্রবার সাড়ে দশটার কিছু পরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছয় প্রধানমন্ত্রী মোদীর বিশেষ বিমান। বিমান থেকে বেরিয়েই হাত জোড় করে সবাইকে প্রণাম করেন মোদী।
310
বিমান বন্দরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে তিনি সৌজন্য বিনিময়ও করেন মোদী।
410
বিমানবন্দরেই প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার দেয় বাংলাদেশ সেনাবাহিনী। ২১ তোপধ্বনী দিয়ে স্বাগত জানানো হয় তাঁকে। গার্ড অফ অনারের সময় বেজে ওঠে দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা ধনধান্য পুষ্প ভরা।
510
বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উজ্জাপন উপলক্ষে এবার মোদীর ঢাকা সফর। দুদিনের কর্মসূচিতে ঠাসা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর।
610
সেখান থেকে বাংলাদেশের আন্তর্জাতিক স্মৃতি শৌধে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে শহিদদের শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি।
710
পুষ্পস্তবক দিয়ে স্মৃতি শৌধে শহিদদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপস্থিত ছিলেন বাংলাদেশের সেনা আধিকারিকরাও।
810
দুই দিনের বাংলাদেশ সফরে ঠাসা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। শেখ মুজিবর রহমানের জন্মস্থানে যাবেন মোদী। সেখানে শ্রদ্ধা জ্ঞাপন করবেন তিনি।
910
এছাড়াও দু’দিনের এই সফরের মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাবেন সাতক্ষীরার ঈশ্বরীপুরে। সেখানে মতুয়া সমাজের ধর্মগুরু হরিচাঁদ ঠাকুরের পৈত্রিক ভিটে দর্শন করবেন।
1010
এছাড়াও দুই দেশের রাজনৈতিক দিক থেকে দেখতে গেলেও এই বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। দুই দেশের দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দেবেন মোদী।
Share this Photo Gallery
click me!
Recommended Photos