পাক মদতে হত্যালীলায় মেতে তালিবানরা, কান্দাহারেই হত্যা করেছে ১০০ জনকে

যত দিন যাচ্ছে তালিবানতা ততই শক্তিপ্রদর্শনে মত্ত হয়ে যাচ্ছে। নরামেধ যজ্ঞ শুরু করেছে বললেও খুব একটা ভুল হবে না। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের নাম উল্লেখ করে একটি সংবাদ মাধ্যম জানিয়েছে শুধুমাত্র কান্দাহারেই ১০০জন নাগরিককে হত্যা করেছে তালিবান জঙ্গিরা। 
 

Asianet News Bangla | Published : Jul 23, 2021 12:11 PM IST

17
পাক মদতে হত্যালীলায় মেতে তালিবানরা, কান্দাহারেই হত্যা করেছে ১০০ জনকে

আফগানিস্তান থেকে মার্কিন সেনা যত সরছে ততই  হিংসায় উন্মত্ত হয়ে উঠেছে তালিবানরা। গোটা আফগানিস্তান দখলের পরিকল্পনা নিয়ে ধীরে ধীরে অগ্রসর হচ্ছে। আর সেই পথে বাধা দূর করতে সাধারণ মানুষকেও নির্বিচারে হত্যা করে যাচ্ছে। 

27

 আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রককে উদ্ধৃত করে একটি সংবাদ মাধ্যম জানিয়েছেন তালিবানরা শুধুমাত্র কান্দাহারেও ১০০ জনকে হত্যা করেছে। 

37

এই কাজে তালিবান বাহিনীকে সাহায্য করেছে পাকিস্তান। তেমনই অভিযোগ আফগান সরকারের। পাকিস্তানের নির্দেশেই আফগানিস্তানের মাটিতে হত্যা, লুঠপাটের মত ঘৃণ্য কাজে মত্ত রয়েছে তালিবানরা। 
 

47

যদিও পুরো অভিযোগ অস্বীকার করেছে তালিবানরা। তারা জানিয়েছে এই কাজে তারা কখনই যুদ্ধ নয়। কিন্তু সংবাদ পত্রটি জানিয়েছে তারাও আসল সত্য সামনে আনবে। 

57

 মার্কিন সেনা প্রত্যাহারের পর থেকে আক্রমণাত্মক ভূমিকা গ্রহণ করেছিল তালিবানরা। উত্তরাঞ্চলের বিদ্রোহীদের তারা নিয়ন্ত্রণ করছে। উত্তর দিকে শক্ত ঘাঁটিও তৈরি করেছে। 

67

তালিবানরা তাজাকিস্তান আর পাকিস্তানের সঙ্গে আফগানিস্তানের সীমান্তও নিয়ন্ত্রণ করতে শুরু করেছে। তালিবানদের দাবি আফগান সীমান্তের প্রায় ৯০ শতাংশই তাদের দখলে রয়েছে। 
 

77

যদিও রাশিয়া আর তাজাকিস্তান তালিবানদের মোকাবিলায় সীমান্ত নিরাপত্তা আরও জোরদার করেছে। একাধিক সমরাস্ত্র ও যুদ্ধ যান মোতায়েন করেছে সীমান্তবর্তী এলাকায়।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos