তালিবানদের নিয়ে কাশ্মীর দখল করার ছক, দেখুন কীভাবে প্রশিক্ষণ চলছে পাকিস্তানে

প্রকাশ্যে কাশ্মীর দখলের ছক। পাকিস্তানের এক জাতীয় সংবাদমাধ্যমে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ বা পিটিআইয়ের এক উচ্চপদস্থ নেতা জানান, কাশ্মীর দখল তারা করবেনই। আর এই কাজে তাদের সাহায্য করবে তালিবান। এমন প্রস্তুতি ইতিমধ্যেই নাকি নিতে শুরু করেছে তারা। এই সুর শোনা গিয়েছিল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের প্রধান সইদ সালাউদ্দিনের গলায়। দেখুন কীভাবে প্রশিক্ষণ চালাচ্ছে হিজবুল। 

Parna Sengupta | Published : Aug 25, 2021 9:54 AM IST

19
তালিবানদের নিয়ে কাশ্মীর দখল করার ছক, দেখুন কীভাবে প্রশিক্ষণ চলছে পাকিস্তানে

পিটিআইয়ের বর্ষীয়ান নেতা নীলম ইরশাদ শেখ জানিয়েছেন কাশ্মীর দখল করা হবে তালিবানদের সাহায্যে। আর তা করা হবে যে কোনও মূল্যে। 

29


নীলম শেখের মতে তালিবানরা নাকি কাশ্মীর দখল করার ব্যাপারে পাকিস্তানকে আশ্বস্ত করেছে। কোনওভাবেই এই সুযোগ হাতছাড়া করা যাতে না হয়, তার ওপর জোর দিচ্ছে ইসলামাবাদ।

39

পাকিস্তানে এখন চলছে হিজবুলের অস্ত্র প্রশিক্ষণ শিবির। জোর দেওয়া হচ্ছে যুবকদের অস্ত্র প্রশিক্ষণে। যাতে কাশ্মীর দখল মসৃণ হয়। চলছে অত্যাধুনিক অস্ত্র নিয়ে প্রশিক্ষণ। এতে সাহায্য করতে পারে তালিবানরাও। 

49

ইতিমধ্যেই সালাউদ্দিন বলেছে কাশ্মীর দখল করতে মরিয়া তারা। কাশ্মীরের আজাদি তাদের হাতে। হিজবুলের মতে জম্মু কাশ্মীরকে পাকিস্তানের সঙ্গে যুক্ত করা হবে। 

59

সালাউদ্দিনের মতে আফগানিস্তানে তালিবান শক্তি যতদিন ক্ষমতায় থাকবে, কাশ্মীর দখলের স্বপ্ন বাস্তবায়িত করতে তার বেশিদিন সময় লাগবে না। 

69

তবে তালিবানদের আশ্বাস ছিল কাশ্মীর ভারতের নিজস্ব ইস্যু। সে ব্যাপারে মাথা ঘামাবে না তালিবান। কিন্তু পাকিস্তান যেভাবে জোর গলায় কাশ্মীর দখলের কথা বলছে, তা ভাবাচ্ছে ভারতীয় গোয়েন্দাদের। কারণ ইতিমধ্যেই পাকিস্তানে অস্ত্র প্রশিক্ষণের ছবি প্রকাশ্যে এসেছে। 

79

তালিবানের সঙ্গে পাকিস্তানের যোগাযোগের বিষয়টি নজরে রেখেছেন ভারতীয় গোয়েন্দারা। এর আগে, আফগান সরকার পাকিস্তান এবং তার গোয়েন্দা বাহিনীকে তালিবানদের সহায়তা ও প্ররোচনার অভিযোগ এনেছিল।

89

সূত্রের খবর, পাকিস্তান সেনা বাহিনী তালিবানদের মাধ্যমে ভারতে সন্ত্রাস ছড়ানোর পরিকল্পনা গ্রহণ করতে পারে। তাই কাশ্মীরে নতুন করে অশান্তি তৈরি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

99

আফগানিস্তানে তালিবানদের জয় ভারতীয় জঙ্গি কার্যকলাপ আরও বাড়িয়ে দিতে পারে বলে আশঙ্কা করছেন ভারতের গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। কারণ তালিবানরা ইতিমধ্যেই আফগান সেনার অস্ত্রাগারের দখল নিয়েছে। একই সঙ্গে মার্কিন সেনা বাহিনীর কিছু অস্ত্রও লুঠ করা হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos