আপনিও পারবেন, করোনায় ধূমপান ছেড়েছেন ১০ লক্ষ মানুষ

সিগারেটের নেশা মারাত্মক হয়ে উঠেছে? প্রচুর চেষ্টা করেও ছাড়াতে পারছেন না ? তাহলে এই প্রতিবেদন হয়তো আপনাকে সিগারেট ছাড়ার অনুপ্রেরণা দেবে। কারণ সমীক্ষা বলছে করোনা পরিস্থিতিতে সিগারেট ছেড়েছেন সর্বাধিক মানুষ। করোনা সংক্রমণের ভয়ে সিগারেট ছেড়ে দিয়েছেন তাঁরা। যাঁরা একসময় চেনস্মোকার ছিলেন, করোনার ভয়ে তাঁরাও ধূমপান ছেড়ে দিয়েছেন। 

Parna Sengupta | Published : Aug 8, 2021 9:30 AM IST

18
আপনিও পারবেন, করোনায় ধূমপান ছেড়েছেন ১০ লক্ষ মানুষ
‘অ্যাকশন অন স্মোকিং অ্যান্ড হেলথ’ নামের এক দাতব্য সংস্থার গবেষণায় এই তথ্য উঠে এসেছে। করোনা কালের এই চার মাসে যারা ধূমপান ছেড়েছেন তাদের মধ্যে ৪১ শতাংশই করোনা ভাইরাসের কারণে ছেড়েছেন বলে জানিয়েছে সংস্থাটি।
28
করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতিতে বিশ্বব্যাপী ১০ লক্ষ মানুষ ধূমপান ছেড়েছেন। যাঁরা একসময় চেনস্মোকার ছিলেন, করোনার ভয়ে তাঁরাও ধূমপান ছেড়ে দিয়েছেন।
38
ফুসফুসের ক্ষতি করে করোনা ভাইরাস। এরই সঙ্গে ধূমপান করলে করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা আরও বেশি থাকে। এই তথ্য ইতিমধ্যেই প্রতিষ্ঠিত। ফলে আতঙ্ক বেড়েছে ধূমপায়ীদের মধ্যে।
48
চিকিৎসকরাও সতর্ক করে বলেছেন, কোভিড-১৯ এর উপসর্গ বাড়তে পারে ধূমপানে। কোভিড-১৯ মানব শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি করে ফুসফুসের। বলতে গেলে করোনা অনেকটা ফুসফুস সংক্রামক ভাইরাস।
58

smoking

68
এই পরামর্শ মেনে চলেছেন গোটা বিশ্ব জুড়ে ১০ লক্ষ মানুষ। সমীক্ষা বলছে করোনা পরিস্থিতিতে সিগারেট ছেড়েছেন সর্বাধিক মানুষ। করোনা সংক্রমণের ভয়ে সিগারেট ছেড়ে দিয়েছেন তাঁরা।
78
ইউনিভার্সিটি কলেজ লন্ডনের এক পরিসংখ্যান বলছে, ২০০৭ থেকে ২০২০ সালের জুন মাস পর্যন্ত এক হিসেবে দেখা যাচ্ছে, এ বছরই সবচেয়ে বেশি মানুষ ধূমপান ছেড়েছে।
88

smoking

Share this Photo Gallery
click me!
Recommended Photos