আইপিএলে ধোনির দলে যোগ দিয়েই বদলে গেলেন চেতেশ্বর পুজারা, কী কাণ্ড ঘটালেন তিনি

ভারতীয় টেস্ট দলের অন্যতম প্রধান স্তম্ভ তিনি। কিন্তু দীর্ঘদিন ধরে সীমিত ওভারের ক্রিকেটের বাইরে থাকায় তার নামের সঙ্গে জুড়ে গিয়েছে টেস্ট ব্যাটসম্যানের তারকা। সেই চেতেশ্বর পুজারার উপরই এবার আইপিএল নিলামে ভরসা দেখিয়েছে এমএস ধোনির সিএসকে। আর ধোনির দলে যোগ দিয়ে ই সম্পূর্ণ বদলে গেলেন চেতেশ্বর পুজারা। 
 

Sudip Paul | Published : Mar 31, 2021 9:26 AM IST

110
আইপিএলে ধোনির দলে যোগ দিয়েই বদলে গেলেন চেতেশ্বর পুজারা, কী কাণ্ড ঘটালেন তিনি

ভারতীয় টেস্ট দলে বর্তমানে 'দ্য ওয়াল' চেতেশ্বর পুজারা। তার নিখুঁত ডিফেন্স ভাঙতে কাল ঘাম বেরিয়ে যায় বিশ্বের তাবড় তাবড় বোলারের। কিন্তু লাগাতার লো স্ট্রাইক রেটে টেস্ট ক্রিকেট খেলার ফলে বন্ধ হয়ে গিয়েছে সীমিত ওভারের দলের সুযোগ।
 

 

210

পূজারা সাদা বলের ক্রিকেট খেলেননি দু'বছর হয়ে গেল। তিনি শেষবার সৌরাষ্ট্রের হয়ে টি-২০ ক্রিকেটে মাঠে নেমেছিলেন ২০১৯ এর মার্চে গোয়ার বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। তিনি শেষবার লিস্ট-এ ক্রিকেট খেলেন ২০১৮ সালের সেপ্টেম্বরে।
 

310

আইপিএলে বিগত সাত বছর ধরে ব্রাত্য রয়ে গিয়েছেন চেতেশ্বর পুজারা। তবে এবার আইপিএল নিলামে তার নাম ওঠার পর কোনও দল আগ্রহ না দেখালেও, বিশ্বাস দেখিয়ে তাকে দলে নিয়েছে এমএস ধোনির সিএসকে।
 

410

চেন্নাই সুপার কিংস দলে সুযোগ পেয়ে ও ফের আইপিএল খেলার আনন্দে আপ্লুত ছিলেন চেতেশ্বর পুজারা। বিশেষ করে ধোনির নেতৃত্বে ফের খেলার সুযোগ পেয়ে খুবই খুশি পুজারা।

510

সিএসকে অনুশীলনেও যোগ দিয়েছেন পুজারা। বলেছেন,'চেন্নাই সুপার কিংস সমস্ত ক্রিকেটারদের দারুণ সম্মান দেয়। আমি মাহির অধিনায়কত্বে খেলতে পারব এটা ভেবেই ভাল লাগছে। আমি যখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করি তখন ও আমার অধিনায়ক ছিল'।
 

 

610
তবে ধোনির দলে যোগ দেওয়ার পর থেকেই একেবারে বদলে গিয়েছেন টেস্ট ব্যাটসম্যান লেবেল সেটে দেওয়ার পুজারা। নেটে রীতিমত ঝড় তুলেছেন তিনি। কের পর এক ছক্কা হাকাচ্ছেন 'পুজি'।
710
কখনও দীপক চাহারকে মিড-উইকেটের উপর দিয়ে গ্যালারিতে ফেলা প্র্যাকটিস করছেন। আবার কখনও করণ শর্মাকে স্লগ স্যুইপে বাউন্ডারির বাইরে পাঠানোর চেষ্টা করছেন। এমনকি স্টেপ আউট করে বড় শট নিতেও দেখা যাচ্ছে চেতেশ্বরকে।
810
পুজারার এই নতুন রূপ নেট দুনিয়ায় ভাইরাল হতে বেশি সময় নেয়নি। টি২০ ক্রিকেটে মানিয়ে নেওয়ার জন্য নিজের ব্যাটিং স্টান্সও পরিবর্তন করেছেন পুজারা। এখন আর রক্ষাণত্মক নয়, পুজারা এখন আক্রমণাত্বক।
910
এই বিষয়ে পুজারা বলেছেন,'আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি আমি নিশ্চিত এই ২০ ওভারের ক্রিকেটেও আমি নিজেকে মানিয়ে নিতে পারব। এই দলে আমি অনেককে পেয়েছি যারা আমায় সঠিকভাবে এগিয়ে যেতে সাহায্য করছেন। আমি ক্রিকেট খেলতে ভালবাসি তাই সব ধরনের ক্রিকেটই খেলতে চাই।'
1010
পুজারার এই নতুন রূপ অবাক করেছে সকলকেই। প্রস্তুতিতে খু খাটছেন পুজারা। আইপিএলে নিজেকে নতুনভাবে প্রমাণ করার চ্যালেঞ্জ নিতে তৈরি তিনি। পুজারাকে শুভেচ্ছা জানিয়েছে ধোনি থেকে শুরু করে সিএসকে ফ্যানেরা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos