প্রথম ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হবে কি দিল্লি, ভরসা দিচ্ছে এই মহাজাগতিক তথ্য

আইপিএল ফাইনালকে ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। ফাইনালে মুম্বই ও দিল্লির মহারণ দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব। ফাইনালের সময় যতই এগিয়ে ততই সামনে উঠে আসছে নতুন নতুন তথ্য। তেমনই নেট দুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে আরও এক তথ্য। আইপিএলের ইতিহাস বলছে প্রতিবার লিপইয়ারে নতুন চ্যাম্পিয়ন পেয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তাই নেটিজেনরা প্রশ্ন তুলতে শুরু করেছে তাহলে কি এবার চ্যাম্পিয়ন দিদিল্লি ক্যাপিটালস।
 

Sudip Paul | Published : Nov 10, 2020 10:13 AM IST

15
প্রথম ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হবে কি দিল্লি, ভরসা দিচ্ছে এই মহাজাগতিক তথ্য

আইপিএল শুরুর প্রথম বছর ২০০৮ সাল ছিল লিপইয়ার। প্রথম আইপিএলে চ্যানম্পিয়ন হয়েছিল শেন ওয়ার্নের রাজস্থান রয়্যালস। ফাইনালে চেন্নাইকে ৩ উইকেটে হারিয়েছিল রাজস্থান।

25

২০১২ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। মাঝে ২০০৯ সালে ট্রফি জিতেছিল ডেকান চারজার্স। ২০১০ ও ১১ সালে পরপর চ্যাম্পিয়ন হয় চেন্নাই। ২০১২ সালেও সকলেই ধরে নিয়েছিল ধোনির হ্যাটট্রিক। কিন্তু ফাইনালে চেন্নাইকে ৫ উইকেটে হারায় কেকেআর।
 

35

২০১৫ সাল পর্যন্ত আইপিএলে দাপট ছিল চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ানস আর কেকেআরের। ২০১৬ সালে আবার লিপ ইয়ারে নতুন ইতিহাস লিখল সানরাইজার্স হায়দারাবাদ। ফাইনালে আরসিবি-কে ৮ রানে হারিয়ে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয় তারা।
 

45

এবার ২০২০ সাল। আরও একটি লিপ ইয়ার। গোটা টুর্নামেন্টে দাপটের সঙ্গে খেলেছে মুম্বই ইন্ডিয়ান্স। ফাইনালে তাদের প্রতিপক্ষ দিল্লি। ইতিমধ্যে নেট দুনিয়ায়  লিপ ইয়ারে নতুন  চ্যাম্পিয়ন নিয়ে শুরু হয়ে গিয়েছে হইচই।
 

55

এবারের আইপিএলে এখনও পর্যন্ত তিনবার মুম্বইয়ের মুকোমুখি হয়েছে দিল্লি। কিন্তু তিনবারই হারের মুখ দেখতে হয়েছে শ্রেয়স আইয়রের দলকে। কিন্তু ফাইনালে হাল ছাড়তে নারাজ দিল্লি। তারমধ্যে এই মহাজাগতিক তথ্য দিল্লিকে বাড়তি আত্মবিশ্বাস জোগায় কিনা সেটাই দেখার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos