আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান, অনন্য রেকর্ড গড়লেন বিরাট কোহলি

বিরাট কোহলি মানেই রেকর্ড। আন্তর্জাতিক টেস্ট, ওয়ান ডে, টি২০ হোক আর আইপিএল মাঠে নামলেই বিরাটের সামনে থাকে একাধিক রেকর্ডের হাতছানি। এবার আইপিএল শুরুর আগেও একাধিক রেকর্ড গড়ার সুযোগ ছিল আরসিবি অধিনায়কের সামনে। বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আরও এক অনন্য রেকর্ড গড়লেন বিরাট। আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে সেই রেকর্ড গড়লেন বিরাট কোহলি।
 

Sudip Paul | Published : Apr 23, 2021 6:03 AM IST

18
আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান, অনন্য রেকর্ড গড়লেন বিরাট কোহলি

আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করলেন আরসিবি অধিনায়র বিরাট কোহলি।
 

28

রাজস্থানে বিরুদ্ধে নামার আগে ১৯৫ টি আইপিএলে ম্যাচে বিরাটের সংগ্রহ ছিল ৫৯৪৯ রান। অর্থাৎ রেকর্ড গড়ার জন্য দরকার ছিল মাত্র ৫১ রান।
 

38

যা রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৩ তম ওভারেই ৩৫ বল খেলে তুলে ফেলেন বিরাট কোহলি। ম্যাচে ৪৭ বলে ৭২ রানের ইনিংস খেলেন বিরাট।
 

48

৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে কোহলি এদিন ৩৪ বলে ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ৩৫ নম্বর বলে মরিসকে বাউন্ডারি মেরে তিনি ৬ হাজারের মাইলস্টোন টপকে যান।

58

ব্যাঙ্গালোর অধিনায়ক ১৯৬টি ম্যাচে প্রথম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ৬০০০ রান সংগ্রহ করার রেকর্ড গড়েন। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান স্কোরারও তিনি।

68

আইপিএলের ১৯৬ ম্যাচে কোহলির সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ৬০২১ রান। তিনি ৫টি সেঞ্চুরি করেছেন। এই নিয়ে মোট ৪০টি হাফ-সেঞ্চুরি করলেন বিরাট। ৫১৮টি চার ও ২০৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।
 

78

আইপিএলে সর্বোচ্চ স্কোরারের তালিকায় বিরাটের নিকটতম প্রতীদ্বন্দ্বী সুরেশ রায়না। সিএসকে তারকার বর্তমানে রান ১৯৩টি ম্যাচে ৫,৩৬৮। অর্থাৎ টি২০ ক্রিকেটের বিচারে বিরাটের থেকে অনেকটা দূরে।
 

88

দলের অধিনায়কের এই মাইলস্টোন গড়ার পর শুভেচ্ছা জানিয়েছে আরসিবি কর্তৃপক্ষ ও দলের প্লেয়াররা। হয়েছে সেলিব্রেশন। নেট দুনিয়ায় শুভেচ্ছার জোয়ারে ভাসছেন আরসিবি অধিনায়ক।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos