কোহলির সুখের আরসিবি সংসারে এবার ফাটলের ইঙ্গিত, এবারও কী অধরা থাকবে আইপিএল জয়

এবারের আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ৬ ম্য়াচের মধ্যে ৫টিতে জয় পয়ে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আরসিবি। গোটা দল এবার এক হয়ে লড়ছে প্রথম আইপিএল ট্রফি জয়ের জন্য। কিন্তু এরইমাঝে কি বিরাটের সংসারে দেখা দিল ফাটল। তেমনই ইঙ্গিত দিলেন আরসিবি প্লেয়ার ড্যান ক্রিশ্চিয়ান।
 

Sudip Paul | Published : Apr 29, 2021 12:26 PM IST / Updated: Apr 29 2021, 06:03 PM IST

114
কোহলির সুখের আরসিবি সংসারে এবার ফাটলের ইঙ্গিত, এবারও কী অধরা থাকবে আইপিএল জয়

দুরন্ত ছন্দে রয়েছে আরসিবি। ব্যাটিং-বোলিং সব বিভাগেই অনবদ্য ফর্মে রয়েছে আরসিবি প্লেয়াররা। এবারের আইপিএলে আরসিবির চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনার কথা বলেছেন রবি শাস্ত্রী।
 

214

বর্তমানে ৬ ম্যাচে ৫ জয় ও ১ হারের সৌজন্যে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বিরাট কোহলিরা। প্রথম স্থানে থাকা সিএসকের পয়েন্টও ৬ ম্য়াচে ৫ জয়ের সৌজন্যে ১০ পয়েন্ট।
 

314

ধোনিদের কাছে একটি ম্য়াচে হার ও রান রেটের বিচারেই দ্বিতীয় স্থানে রয়েছে আরসিবি। তবে এবছর গোটা টিম হিসসেবে খেলছে আরসিবি। দলগত  ঐক্য এই দলটার সাফল্যের অন্যতম কারণ।
 

414

কিন্তু আইপিএলের মাঝপথ কী বিরাটের দলে ধরল ভাঙন। আর কারণ হল  বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে বিরাট কোহলি ও কাইল জেমিসনের মধ্যে 'ঠান্ডা লড়াই'। তেমনই ইঙ্গিত দিয়েছেন ড্যান ক্রিশ্চিয়ান।

514

আমরা জানি যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত ও নিউজিল্যান্ড মুখোমুখি হতে চলেছে। যা নিয়ে করোনা আবহতেও চড়ছে পারদ। ১৮ থেকে ২২ জন ইংল্য়ান্ডে হওয়ার কথা ফাইনাল।

614

ভারতে আসার আগে থেকেই জেমিসন তাঁর ব্যাগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্যবহার হতে চলা ডিউক বল নিয়ে ঘুরছেন। মাঝেমধ্যে সেই বলে বোলিং অনুশীলনও সেরে নিচ্ছেন এই কিউই বোলার।
 

714

তবে ভারত অধিনায়ক নেটে তাঁর বল খেলতে চাওয়ায় সরাসরি ‘না’ বলে দেন জেমিসন। ব্যাঙ্গালোর দলের আরেক সদস্য ড্যান ক্রিশ্চিয়ান এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে জানান এই তথ্য।

814

অসি তারকা সোশ্যাল মিডিয়া চ্যানেলে বলেন, বিরাট খুব চালাক। নেটে অনুশীলন করার পর আমরা তিন জন বিরাট, জেমিসন আর আমি বসে ছিলাম। সেই সময় দুজনের মধ্যে টেস্ট ক্রিকেট নিয়ে কথা হচ্ছিল। 

914

বিরাট তখন বলে, জেমি তুমি তো ডিউক বলে অনেক বল করেছ। জেমি উত্তর দেয়, হ্যাঁ আমার কাছে দুটো ডিউক বল রয়েছে। আমি ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে যাওয়ার আগে ওই বলে অনুশীলন করব। 
 

1014

তখনই বিরাট বলে, তুমি আমাকেও নেটে ওই বলে বল করতে পার। তোমার বল খেলতে পারলে আমারও ভাল লাগবে। জেমি সঙ্গেসঙ্গেই সেই আবেদন খারিজ করে বলে, না না আমি তোমায় বল করব না।

1114

এই ঘটনাকে কেন্দ্রল করেই বিরাট কোহলির সংসারে ভাঙনের চিড়ের আশঙ্কা করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অনুশীলনেও কোহলিকে নানা সময়ে জেমিসন সাহায্য করছে না বলে সূত্রের খবর। 
 

1214

ফলে একই দল থাকলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপকে ঘিরে ভিতরে ভিতরে ভারত অধিনায়ক ও নিইজিল্যান্ড পেসারের লড়াই শুরু হয়ে গিয়েছে তা বলাই বাহুল্য।
 

1314

তবে এবারের আইপিএলের নিলামে এই কাইল জেমিসনকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল আরসিবি। বোলিং পাশাপাশি বিগ হিটের দক্ষতার জন্য আরসিবির পছন্দ ছিল জেমিসন। ১৫ কোটি টাকা দিয়ে তাকে দলে নিয়েছিল।

1414

সেই জেমিসনের সঙ্গে দলের অধিনায়কে ঠান্ডা লড়াই এখন কোন দিকে যায় সেটাই দেখার। ২ তারকা অবশ্য প্রকাশ্যে এই নিয়ে মুখ খোলেননি। প্রথম আইপিএল ট্রফি জয়ই এখন পাখির চোখ বিরাট কোহলির।

Share this Photo Gallery
click me!
Recommended Photos