বাবরের কাছে সিংহাসন হারানোর ২৪ ঘণ্টার মধ্যেই জবাব, ফের নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন কোহলি

বুধবারই আইসিসির ওডিআই ব্যাটসম্যান ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খুইয়েছে বিরাট কোহলি। এক নম্বরে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান বাবর আজম। ব়্যাঙ্কিংয়ের বিচারে শ্রেষ্ঠত্ব খোয়ানোর একদিন যেতে না যেতেই ফের নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন বিরাট কোহলি। 
 

Sudip Paul | Published : Apr 15, 2021 2:34 PM IST

18
বাবরের কাছে সিংহাসন হারানোর ২৪ ঘণ্টার মধ্যেই জবাব, ফের নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন কোহলি

বছরের শুরুতেই আইসিসির বিচারে গত দশকের সেরা পুরুষ ক্রিকেটার ও সেরা পুরুষ ওয়ান ডে ক্রিকেটারের শিরোপা জিতেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

28

এবার উইজডেনের তরফ থেকে সম্মান পেলেন বিরাট কোহলি। একদিনের ক্রিকেটে গত দশকের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন কিং কোহলি। 
 

38

দশকের গোড়ার দিকেই  ২০১১ সালের ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন বিরাট কোহলি। তার দু'বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতেন বিরাট।

48

ব্যাটসম্য়ান হিসেবে গত দশকে একাধিক মাইলফলক ছুয়েছেন বিরাট কোহসি। ০১০ থেককে ২০১৯ সময়কালে ১১ হাজারের উপর রান করেছেন বিরাট কোহলি। ৪২টি শতরানও রয়েছে তার মধ্যে।
 

58

চলতি বছরেই একদিনের ক্রিকেটের ৫০তম বর্ষ পূরণ হয়েছে। তাই শুরুর থেকে আজ পর্যন্ত প্রতি দশক থেকে একজন করে ক্রিকেটারকে সেরার শিরোপা দেওয়া হয়েছে। 

68

ভারতের হয়ে সেই তালিকায় রয়েছেন তিন জন। ১৯৮০-র দশকের সেরা ক্রিকেটার কপিলদেব। ১৯৯০-এর দশকের সেরা ক্রিকেটার সচিন। কোহলি হয়েছেন ২০১০-এর দশকের সেরা ক্রিকেটার।

78

অনন্য সম্মান পেয়ে বিরাট বলেন,'দলকে জেতানোই আমার একমাত্র লক্ষ্য। প্রতি ম্যাচে আমি সেই উদ্দেশ্য নিয়েই মাঠে নামি। পরিসংখ্যান শুধু একটা সংখ্যা মাত্র। দলের হয়ে মাঠে ভাল খেলার ফলে পরিসংখ্যানের উন্নতি হয়।'
 

88

বুধবারই বাবর আজমের কাছে একদিনের ক্রিকেটে আইসিসির সিংহাসন খোয়াতে হয়েছিল বিরাটকে। তার ২৪ ঘণ্টা যেতে না যেতেই এমন সম্মান পাওয়ায় বিরাট যোগ্য জবাবা দিল ও নিজের শ্রেষ্ঠত্ব ফের প্রমাণ করল বলেই মনে করছেন কোহলি ফ্যানরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos