আইপিএলের মাঝ মরসুমেই দলবদল, জেনে নিন কোন প্লেয়ার যেতে পারে কোন দলে

ইতিমধ্যেই হয়ে গিয়েছে আইপিএলের প্রথম লেগের খেলা। অর্ধেক মরসুম হয়ে যাওয়ার পর এবার চংক দিয়ে মাঝ মরসুম থেকে আইপিএলে শুরু হচ্ছে দলবদল। বেশ কিছু দেশি-বিদেশি প্লেয়ার রয়েছে যারা তাদের বর্তমান ফ্র্যাঞ্চাইজি দলে জায়গা পাচ্ছেন না, তারা এবার বিনা বাঁধায় যোগ দিতে পারবেন অন্য দলে। চলুন দেখা যাক আইপিএলের মাঝ মরসুমে সম্ভাব্য কোন কোন প্লেয়াররা দল বদল করতে পারে।
 

Sudip Paul | Published : Oct 13, 2020 2:35 PM IST / Updated: Oct 13 2020, 08:07 PM IST

110
আইপিএলের মাঝ মরসুমেই দলবদল, জেনে নিন কোন প্লেয়ার যেতে পারে কোন দলে

প্রথমেই আসা যাক কলকাতা নাইট রাইডার্সের কথায়। একঝাঁক তারকা প্লেয়ারকে মরসুমের শুরুতে দলে নিয়েছিল কেকেআর। কিন্তু একাধিক নামী দেশি-বিদেশী প্লেয়াররা দলে সুযোগ পাচ্ছেন না। তাই দল পরিবর্তন করতে পারবেন, টম ব্যান্টন, নিখিল নায়েক, প্রসিদ্ধ কৃষ্ণ, রিঙ্কু সিংহ, সন্দীপ ওয়ারিয়র, সিদ্ধেশ লাড, ক্রিস গ্রিন ও লকি ফার্গুসনরা।
 

210

চারবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স দলেও তারকা প্লেয়ারের ছড়াছড়ি। তাই মাঝ মরসুমে মুম্বই ইন্ডিয়ান্স থেকে দল পরিবর্তন করতে পারবেন, আদিত্য তারে, অনুকূল রায়, মিচেল ম্যাকক্লেনাঘান, ক্রিস লিন, নাথান কুল্টার-নাইল, সৌরভ তিওয়ারি, মহসিন খান, দিগ্বিজয় দেশমুখ, প্রিন্স বলবন্ত রাই, ধবল কুলকার্ণি, জয়ন্ত যাদব, শেরফ্যান রাদারফোর্ড ও আনমোলপ্রীত সিংহরা।
 

310

দলের সেরা ফর্মে না থাকলেও, চেন্নাই সুপার কিংস দলেও সুযোগ পাচ্ছে না একাধিক প্লেয়ার। তারাও অন্য দলে যোগ দিতে পারবেন। সেই তালিকায় রয়েছেন, কে এম আসিফ, ইমরান তাহির, নারায়ণ জগদিশন, কর্ণ শর্মা, মিচেল স্যান্টনার, মনু কুমার, রুতুরাজ গায়কোয়াড়, শার্দুল ঠাকুর, আর সাই কিশোর ও জোশ হ্যাজেলউডরা। 
 

410

এবারের আইপিএলে অন্যতম সেরা দল দিল্লি ক্যাপিটালস। চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদারও তারা। সেই দল থেকেও একাধিক প্লেয়ার যোগ দিতে পারবেন অন্য দলে। সম্ভাব্য তারা হলেন, অজিঙ্কা রাহানে, কিমো পল, সন্দীপ ল্যামিছানে, অ্যালেক্স ক্যারি, আবেশ খান, হর্ষল পটেল, ইশান্ত শর্মা, ললিত যাদব ও ড্যানিয়েল স্যামস, তুষার দেশপাণ্ডে ও মোহিত শর্মারা।

510

সানরাইজার্স হায়দরাবাদ দলও এবছর ধারাবাহিকতার অভাবে ভুগছে। তাই ঘন ঘন পরিবর্তন হচ্ছে প্রথম একাদশ। তারপরও সুযোগ পাচ্ছেন না একাধিক প্লেয়ার। অন্য দলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, শ্রীবৎস গোস্বামী, ঋদ্ধিমান সাহা, সিদ্ধার্থ কউল, বিজয় শঙ্কর, বিরাট সিংহ, ভবঙ্ক সন্দীপ, ফ্যাবিয়েন অ্যালেন, সঞ্জয় যাদব, বাসিল থাম্পি, বিলি স্ট্যানলেক, মহম্মদ নবি, সন্দীপ শর্মা ও শাহবাজ নাদিম।
 

610

এবার আইপিএলে সবথেকে খারাপ অবস্থা কিংস ইলেভেন পঞ্জাব দলের। সেই দলেও রয়েছে একাধিক প্লেয়ার যারা দলবদল করতে পারবেন। তারা হলেন, ক্রিস গেইল, মুজিব উর রহমান, মুরুগান অশ্বিন, দীপক হুডা, ইশান পোড়েল, ক্রিস জর্ডন, সিমরন সিংহ, তাজিন্দর সিংহ, আর্শদীপ সিংহ, দর্শন নালখাণ্ডে, কৃষ্ণাপ্পা গৌতম, হার্ডাস ভিলিয়ন, হরপ্রীত ব্রার, জগদিশা সুচিৎ ও মনদীপ সিংহরা। 
 

710

বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গা লোর দলেও রয়েছে বেশ কিছু প্লেয়ার যারা মাঝ মরসুমে দল পরিবর্তন করতে পারবেন। তারা হলেন, জোশ ফিলিপে, ক্রিস মরিস, ডেল স্টেইন, শাহবাজ আহমেদ, পবন দেশপাণ্ডে, অ্যাডাম জাম্পা, গুরকিরত সিংহ মান, মইন আলি, মহম্মদ সিরাজ, পার্থিব পটেল, পবন নেগি ও উমেশ যাদব।
 

810

স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালস থেকে অন্য দলে যোগ দিতে পারবেন বরুণ অ্যারন, কার্তিক ত্যাগী, ওশানে টমাস, অনিরুদ্ধ জোশী, অ্যান্ড্রু টাই, আকাশ সিংহ, অনুজ রাওয়াত, যশস্বী জয়সোয়াল, ময়ঙ্ক মার্কণ্ডে, অঙ্কিত রাজপুত, মনন ভোরা, মহীপাল লোমরর, শশাঙ্ক সিংহ ও ডেভিড মিলাররা।
 

910

সূত্রের খবর, চেন্নাই সুপার কিংস থেকে কিংস ইলেভেন পঞ্জাবে যেতে পারেন মিচেল স্যান্টনার। সানরাইজার্স হায়দরাবাদ থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বা কিংস ইলেভেন পঞ্জাবে যোগ দিতে পারেন বিলি স্ট্যানলেক। 
 

1010

মুম্বই ইন্ডিয়ান্স থেকে কিংস ইলেভেন পঞ্জাব বা রাজস্থান রয়্যালসে যোগ দিতে পারেন মিচেল ম্যাকক্লেনাঘান। রাজস্থান রয়্যালস থেকে চেন্নাই সুপার কিংসে যোগ দিতে পারেন ডেভিড মিলার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে রাজস্থান রয়্যালস বা কিংস ইলেভেন পঞ্জাবে যেতে পারেন ডেল স্টেইন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos