অরেঞ্জ ও পার্পল ক্যাপ সহ এক গুচ্ছ পুরস্কার, জেনে নিন কোন তারকার ঝুলিতে গেল কী অ্য়াওয়ার্ড

শেষ হল আইপিএল ২০২০। ক্রিকেট বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী সত্যি করে এবার আইপিএল চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স। পঞ্চমবারের জন্য ট্রফি জিতে নজির সৃষ্টি করল রোহিত শর্মার দল। গোটা টুর্নামেন্টে অসংখ্য ভালো ম্য়াচ উপহার দিয়েছেন ক্রিকেটাররা। সুপার স্টারদের পাশাপাশি উঠে এসেছে একাধিক নতুন তারকাও।ফাইনাল শেষে একাধিক পুরস্কারে তাদের সম্মানিত করা হয়েছে। চলুন দেখা যাক কোন কোন তারকারা কি কি পুরস্কার পেলেন। 

Sudip Paul | Published : Nov 11, 2020 8:20 AM IST

111
অরেঞ্জ ও পার্পল ক্যাপ সহ এক গুচ্ছ পুরস্কার, জেনে নিন কোন তারকার ঝুলিতে গেল কী অ্য়াওয়ার্ড

আইপিএল চ্যাম্পিয়ন-
ফাইনালে দিল্লিকে ৫ উইকেটে হারিয়ে পঞ্চমবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স।ফাইনালে কার্যত একতরফাভাবে যেতে রোহিত শর্মার দল। মুম্বই অধিনায়ককে চ্যাম্পিয়নের ট্রফি তুলে দেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ।
 

211

আইপিএল রানার্সআপ-
প্রথমবার ফাইনালে উঠেও চ্য়াম্পিয়ন হওয়ার স্বপ্ন পূরণ হয়নি দিল্লি ক্য়াপিটালসের। দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়রকে রানার্সআপে চেক তুলে দেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। 
 

311

অরেঞ্জ ক্যাপঃ কে এল রাহুল
এবারের আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব প্লে অফে না পৌছলেও, অনবদ্য ব্যাটিং উপহার দিয়েছেন অধিনায়ক কেএল রাহুল। ১৪ ইনিংসে ৫৫. ৮৩ গড়ে করেছেন ৬৭০ রান। ১৪ ম্যাচে কেএল রাহুল যেই রান করেছেন তা অন্য়ান্য ব্যাটসম্যানরা ১৬ বা ১৭ ম্যাচ খেলেও করতে পারেননি।
 

411

পার্পল ক্যাপঃ কাগিসো রাবাডা-
দিল্লি ক্যাপিটালস দল ফাইনালে পৌছানোর অন্যতম কারিগর কাগিসো রাবাডা। ৮-এর থেকে একটু বেশি ইকোনমি রেটে মোট ৩০টি উইকেট পেয়েছে প্রোটিয়া তারকা।
 

511

গেম চেঞ্জারঃ কেএল রাহুল-
এবারের আইপিএলে অসংখ্যা অনবদ্য ইনিংস খেলেছেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল। সেই কারণে তাকে গেম চেঞ্জার অফ দ্য সিজন অ্যাওয়ার্ড পান তিনি। মোট ৯৭৬ আইপিএল ফ্যান্টাসি পয়েন্ট পেয়েছেন তিনি। 
 

611

সবথেকে বেশি ছয়ঃ ইশান কিষাণ-
এবারের আইপিএলে ব্য়াট হাতে অনবদ্য পারফরমেন্স করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ তারকা ইশান কিষাণ। সবথেকে বেশি ছক্কা মারার দৌড়েও সকলকে ছাপিয়ে গিয়েছেন তিনি। মোট ৩০টি ছয় এবারের আইপিলে মেরেছেন তিনি।
 

711

এমার্জিং প্লেয়ার অফ দ্য ইয়ারঃ দেবদূত পাড়িকল-
এবারের আইপিএলে যে সকল তরুণ তারকারা নজর কেড়েছে তাদের মধ্যে একেবারের ওপরের সারিতে রয়েছেন আরসিবি তরুণ ওপেনার দেবদূত পাড়িকল। টুর্নামেন্টে মোট ৪৭৩ রান করেছেন তিনি। ঝুলিতে রয়েছে ৫টি হাফ সেঞ্চুরিও। তাকে এমার্জিং প্লেয়ার অফ দ্য ইয়ারের অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

811

পাওয়ার প্লেয়ার অফ দ্য ইয়ারঃ ট্রেন্ট বোল্ট-
এবারের আইপিএলে বল হাতে অনবদ্য পারফরমেন্স করেছেন মুন্বই ইন্ডিয়ান্সের কিউই পেসার ট্রেন্ট বোল্ট। পাওয়ার প্লে-তে সবথেকে বেশি উইকেট পেয়েছেন তিনি। এছাড়া প্রতিযোগিতায় মোট ২৫টি উইকেট রয়েছে তার ঝুলিতে। বোল্টকে পাওয়ার প্লেয়ার অফ দ্য সিজন অ্য়াওয়ার্ড দিয়ে সম্মানিত করা হয়েছে।
 

911

সুপার স্ট্রাইকার অফ দ্য সিজন-
এবারের আইপিএলে সবথেকে বেশি স্ট্রাইক রেটে যিনি ব্যাট করেছেন তার নাম কায়রন পোলার্ড। ২৬৮ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৯১.৪২। তার বিদ্ধংসী স্ট্রাইক রেটের জন্য সুপার স্ট্রাইকার অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়েছে।

1011

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অফ দ্য ইয়ারঃ জোফ্রা আর্চার-
এবারের আইপিএলে মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার নির্বাচিত হয়েছেন রাজস্থান রয়্যালসের জোফ্রা আর্চার। গোটা টুর্নামেন্টে ২০টি উইকেট নেওয়ার পাশাপাশি ৫টি ক্যাচ, ১৭৫টি ডট বল এবং ব্যাট হাতে ১০টি ছক্কা হাঁকিয়েছেন তিনি ৷

1111

ফেয়ার প্লে অ্য়াওয়ার্ডঃ মুম্বই ইন্ডিয়ান্স-
এবারের আইপিএল শুধু চ্যাম্পিয়ন হওয়াই নয়,ফেয়ার প্লে অ্যাওয়ার্ডও জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। অর্থাৎ সবদিক থেকেই চ্যানম্পিয়ন রোহিত শর্মা ব্রিগেড।

Share this Photo Gallery
click me!
Recommended Photos