আইপিএল-এ কোন দল সবচেয়ে কিপটে থেকে দলগুলির প্লেয়ার লিস্ট, দেখে নিন একনজরে

আইপিএল মানেই বিলিয়ন ডলার ক্রিকেট। আর সেই বিলিয়ন ডলার ক্রিকেটের ক্যারিশমা আরও বাড়িয়েছে এর সঙ্গে জুড়ে থাকা গ্ল্যামার। এবারের আইপিএল-এ কোনও দল কেমন, কার কতটা পাল্লা ভারি, দেখে নিন একনজরে। 

Asianet News Bangla | Published : Mar 3, 2020 2:18 PM IST

18
আইপিএল-এ কোন দল সবচেয়ে কিপটে থেকে দলগুলির প্লেয়ার লিস্ট, দেখে নিন একনজরে
কলকাতা নাইট রাইডার্স- টিম কলকাতা এবার বেশকিছু রদবদল হয়েছে। ক্রিস লিনকে তারা ছেড়ে দিয়েছে। ফলে ওপেনিং-এ লিনের ধামাকা কলকাতার ভক্তরা দেখতে পাবেন না। এছাড়াও কলকাতার দলের অন্যতম আকর্ষণ ইয়ান মর্গ্যানের ফিরে আসা। মাঝখানে মর্গ্যানকে ছেড়ে দিয়েছিল কলকাতা। ইংল্যান্ডের অধিনায়ক এবার কেকেআর-এর হয়ে মাঠে নামছেন। তবে, কেকেআর এবার চমক দিয়েছে প্যাট কামিন্সের দর। ১৫.৫ কোটি টাকা দিয়ে অস্ট্রেলিয়ান পেসার-কে তুলে নিয়েছে শাহরুখ খানের দল।
28
চেন্নাই সুপার কিংস- ৮৪.৮৫ কোটি টাকা খরচ করে এবার দল গড়েছে চেন্নাই। তাদের দলের এবারের নতুন মুখ পীযূষ চাওলা, জোস হ্যাজেলউড, সাই কিশোর এবং স্যাম কুরিয়েন। এম এস ধোনি এবারও এই দলের অধিনায়ক।
38
মুম্বই ইন্ডিয়ান্স- রোহিত শর্মা এই দলের অধিনায়ক। এবার এই দলের নতুন মুখ ক্রিস লিন। কেকেআর-এর তারকা ব্যাটসম্যান এই মরসুমে মুম্বই দলে। এই দলে রয়েছে একাধিক প্রতিভাবান ক্রিকেটার যারা যে কোনও মুহূর্তে যে কোনও জায়গা থেকে খেলা ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। বহুদিন পরে মুম্বইয়ের দলে ফিরেছেন সৌরভ তিওয়ারি। মাঝে বেশ কয়েকটি মরসুম তিনি অন্য ফ্র্যাঞ্চাইজি-তে চলে গিয়েছিলেন।
48
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- আইপিএল-এর অন্যতম শক্তিশালী দল। কিন্তু আজও একটি আইপিএল জেতা হয়নি ব্যাঙ্গালোরের। সৌভাগ্য আনতে এবার দলের লোগো-তে বদল এনেছে তারা। অ্যারন ফিঞ্চ ও ক্রিস মরিস-কে এবার দলে নিয়েছে ব্যাঙ্গালোর। এই দুই তারকার উপরে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি অনেকটা নির্ভর করছে।
58
সানরাইজার্স হায়দরাবাদ- আইপিএল-এর সবচেয়ে কিপটে দল। মাত্র ৬.৯ কোটি টাকা খরচ করে তারা এবার ৭ জন ক্রিকেটারকে নিলামে কিনেছে। এবার এই দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। গত আইপিএল-এ দুরন্ত ক্রিকেট খেলেছে হায়দরাবাদ। এবারও এই দলটি আইপিএল জয়ের ক্ষমতা রাখে বলেই মনে করছে ক্রিকেট মহল।
68
দিল্লি ক্যাপিট্যালস- প্রথম থেকেই শক্তিশালী দল। কিন্তু কোনওবারই কোনও না কোনও কারণে আইপিএল-এ ধারাবাহিকতা রাখতে পারে না এই দলটি। দিল্লি ডেয়ারডেভিলস থেকে এখন নাম পরিবর্তন করে দিল্লি ক্যাপিট্যালস। গত মরসুমেও ভালো ক্রিকেট উপহার দিয়েছে দলটি। তাও, শেষমুহূর্তে পরপর হারে আইপিএল জয়ের রাস্তা থেকে ছিটকে গিয়েছিল তারা। এবারও দলে বেশ একদল নতুন মুখ। অধিনায়ক শ্রেয়স আইয়ার।
78
কিংস ইলেভেন পঞ্জাব- এখন পর্যন্ত আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি এই দল। মাঝে কয়েকটি মরসুমে হতশ্রী পারফরম্যান্সও করেছিল দলটি। গত মরসুম থেকে দলটিকে নতুন করে সাজানোর চেষ্টা করছেন মালিক প্রীতি জিন্টা। এবারও দলে রয়েছে একাধিক প্রতিভাবান ক্রিকেটার।
88
রাজস্থান রয়্যালস- ভারী কোনও নাম নয়। বরং কিছু সিনিয়র আন্তর্জাতিক তারকার সঙ্গে উঠতি কিছু প্লেয়ারকে খেলিয়ে দেওয়া। এভাবেই প্রথম আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়ে মাত করেছিল রাজস্থান। আইপিএল-এ বহু তারকার জন্ম এই দলটি থেকে। কিন্তু মাঝে ফিক্সিংকাণ্ডে নাম জড়িয়ে ব্যান হয়ে গিয়েছিল দলটি। আবার নতুন করে শুরু করেছে রাজস্থান। এই দলে রয়েছেন বিশ্বের সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos