Coronavirus: আচমকাই দৈনিক আক্রান্ত দ্বিগুনেরও বেশি কলকাতায়, কোভিড গ্রাফ উর্ধ্বমুখী রাজ্যে


রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ফের উর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় প্রায় ১০০ আক্রান্ত বেড়ে গিয়েছে। ফের বাড়ল সংক্রমণ কলকাতা-উত্তর ২৪ পরগণায়। বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে হয়েছেন, ৫৪৭ জন থেকে বেড়ে ৬৪৬  এবং মৃত্যু  হয়েছে ৬ জন থেকে বেড়ে ৭ জনের। চলুন দেখে নেওয়া যাক বাংলা তথা কলকাতার কোভিড চিত্র।
 

Asianet News Bangla | Published : Aug 19, 2021 3:53 AM IST / Updated: Aug 20 2021, 10:22 AM IST

110
Coronavirus: আচমকাই দৈনিক আক্রান্ত দ্বিগুনেরও বেশি কলকাতায়, কোভিড গ্রাফ উর্ধ্বমুখী রাজ্যে


 কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট আগের থেকে কমেছে রাজ্যে।  মৃত্যুর সংখ্যাও আগের থেকে কমলেও গত ২৪ ঘন্টায় ফের বেড়েছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৬ জেলায়। 

210


মৃত্যুর লিস্টে সেই ৬ জেলার লিস্টে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা। যদিও মৃত্য়ুর অভিশাপ মুক্ত এখনও হতে পারেনি দার্জিলিং, কালিংপং, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর,হুগলি।

310

বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৭ জন। তবে এবার কলকাতা, জলপাইগুড়ি,  জেলা মৃত্যু শূন্য হয়েছে।

410

বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  উত্তর ২৪ পরগণায় ২ জন এবং দার্জিলিং, কালিংপং, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর,হুগলি জেলায়  ১ প্রাণ হারিয়েছেন।

510

বাংলার গ্রামে ৫০ শতাংশ টিকাকরণ না হলে চলবে না লোকাল ট্রেন। বুধবারই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাই   ভ্য়াকসিনের সংখ্য়া যত বাড়বে, ততোই আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

610

বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  এক লাফে ৩২ থেকে বেড়ে ৮৬ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১১,৬৮৭ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৯০ জন। 

710

 এবারও  রাজ্যের সব জেলার থেকে এবারেও সংক্রমণ নিয়ে ফের শীর্ষে উত্তর ২৪ পরগণা। তবে একদিনে আক্রান্তের সংখ্যা ১০০ এর নীচে নেমেছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৮৮ জন। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪৪ জন। 

810

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৬৪৬ জন । যা আগের থেকে অনেকটাই কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৯,৭১৫ জন।

910

তবে এই মুহূর্তে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬০ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ১২,২১৮ জন। 
 

1010

  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী ১৮ জানুয়ারী সুস্থতার হার পেরিয়ে ৯৭ শতাংশ হয়েছিল। তারপর  দ্বিতীয় তরঙ্গে  ফের পতন হয়। মার্চের পর থেকে। তবে এরপর অভিশপ্ত প্রায় ৭ মাস পেরিয়ে গিয়েছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার একদিনে এখনও ৯৮.১৮ শতাংশ। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos