COVID 19: রাজ্য়ে দৈনিক আক্রান্ত এখনও ৭০০-র উপরে, শীর্ষে উত্তর ২৪ পরগণা


বাংলায় দৈনিক কোভিড সংক্রমণ কিছুটা কমেছে। তবে এখনও ৭০০ এর উপরেই রয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায়  ৫০ এর নীচে
 নেমে গেলেও তীরের বেগে বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা- উত্তর ২৪ পরগণায়। পাশাপাশি কোভিডে ৬ জেলায় এখনও থামেনি মৃত্যু। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭০৩ জন  এবং মৃত্যু হয়েছে ১২ জনের। দেখুন কলকাতা সহ রাজ্যের কোভিড চিত্র।


 

Asianet News Bangla | Published : Sep 15, 2021 3:12 AM IST

110
COVID 19: রাজ্য়ে দৈনিক আক্রান্ত এখনও ৭০০-র উপরে, শীর্ষে উত্তর ২৪ পরগণা


কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট ফের বেড়েছে। একদিকে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা। তারই মাঝে  ফের দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে  রাজ্যে।  তবে এবার বাংলায় মৃত্যুর সংখ্যা প্রায় একই অবস্থানে রয়েছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৬ জেলায়। 
 

210


মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,সেই ৬ জেলার লিস্টে  মৃত্যুতে শীর্ষে  রয়েছে  উত্তর ২৪ পরগণা। দ্বিতীয় স্থানে কলকাতা ।  কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্য়াকসিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।
 

310

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১২জন।  উত্তর ২৪ পরগণা ৫ জনের মৃত্যু হয়েছে। কলকাতা ৩ জনের মৃত্য়ু হয়েছে। দক্ষিণ ২৪ পরগণা, হুগলি, জলপাইগুড়ি, কোচবিহারে ১ জনের মৃত্যু হয়েছে। 
 

410

 
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিন যেসকল জেলায় মৃত্যু থামছিল না, তারাও এবার  মৃত্যু শূণ্য হয়েছে। মৃত্যু থেমেছে মুর্শিদাবাদ  , হাওড়া, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া,  দার্জিলিং, মলদহ,    কালিংপং, আলিপুরদুয়ার,  দুই বর্ধমান জেলা।  
 

510

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১২৭ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১৪,৫১২ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০২৯ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১১১ জন।

 

610

  রাজ্যের সব জেলার থেকে দৈনিক সংক্রমণ নিয়ে শীর্ষে উত্তর ২৪ পরগণা । আর একবারে পাশাপাশি  দ্বিতীয়স্থানে কলকাতা।  উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যাও রীতিমত চিন্তার কারণ। দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায়  ৫০ এর নীচে নেমে গেলেও এই জেলায়  সংক্রমণ দেড়শো ছুঁইছুঁই ।
 

710

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১৩৮ জন। দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৫৬ জন  ।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৩৫ জন। দার্জিলিংয়ে সংক্রমণ আগের থেকে অনেক কমেছে   ।

810

 মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭০৩ জন । যা আগের থেকে কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮, ১৮৭ জন থেকে সামান্য কমে  ৮, ৭৪ জন ।
 

910

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পুজোর আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে অনেকেই। কোভিড জয়ীর সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে।পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৩ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৩১,৪৪৪ জন। 
 

1010


মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  ৯৮.২৪ শতাংশ থেকে বেড়ে  ৯৮.২৯ শতাংশ। রোজই একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। যা আগের থেকে অনেকটাই আশা যুগিয়েছে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos