আজ সকালেই বাংলার ৬ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ উত্তর-পশ্চিম ভারতে


শনিবার মেঘলা আকাশ শহর ও শহরতলিতে। তবে অন্যান্য় দিনের থেকে রোদের দেখা কিছু হলেও মিলেছে।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা।শনিবার নিম্নচাপ তৈরি হতে পারে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। তবে এদিন সাতসকালে ৬ জেলায় বৃষ্টির পূর্বভাস দিয়েছে হাওয়া অফিস।


 

Asianet News Bangla | Published : Sep 11, 2021 2:16 AM IST / Updated: Sep 11 2021, 09:44 AM IST

110
আজ সকালেই বাংলার ৬ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ উত্তর-পশ্চিম ভারতে


আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার ভোর ৫ টা ৩০ থেকে ১-২ ঘন্টার মধ্য়ে দক্ষিণ দিনাজপুর এবং সকাল ৬টা ৫ থেকে  ১-২ ঘন্টার মধ্য়ে দার্জিলিং, কালিংপং, কোচবিহার, উত্তর দিনাজপুর, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

210

আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে। সপ্তাহান্তে বাড়বে বৃষ্টি। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে।
 

310


 আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। শনিবার নিম্নচাপ তৈরি হতে পারে। এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। বাংলা এবং উড়িষ্যা উপকূলের দিকে আসবে এই নিম্নচাপ।

410

আগের নিম্নচাপটি মধ্যপ্রদেশ ও রাজস্থানে অবস্থান করছে। মৌসুমি অক্ষরেখা সেই নিম্নচাপের থেকে ডালটনগঞ্জ দীঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 
দক্ষিণবঙ্গে আগামী দুদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশ। বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তনে বৃষ্টি বাড়বে। 
 

510


রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূলের জেলাগুলিতে। পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তরবঙ্গে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

610

আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা বাড়বে। সঙ্গে জলীয়বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।
 

710

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে,  গুজরাটে ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি কমবে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। আগামী সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস কঙ্কন গোয়া ,গুজরাট ,কর্ণাটক ,মহারাষ্ট্র ও মারাঠা ওয়ারাতে। 
 

810


ভারী বৃষ্টি হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরাখণ্ডে। কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড পাঞ্জাব হরিয়ানা উত্তরপ্রদেশ এবং রাজস্থানে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামী তিন-চারদিন। 

910


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রী।স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। 
 

1010


 আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে । তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ।   সর্বনিম্ন ৫৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos