লকডাউনে ৪০০ পরিবারকে খাদ্য়সামগ্রী দিয়ে সাহায্য়, মানবিক উদ্য়োগে 'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'

 
লকডাউন পরিস্থিতিতে, 'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'-র তরফে 'কোভিড-১৯ রিলিফ ডিস্ট্রিবিউশন' গড়ে তোলা হয়েছে। ইতিমধ্য়েই  নয়াবাদের ভগত সিং কলোনিতে গিয়ে কমিটির সদস্য়রা সাহায্য়ের হাত বাড়িয়ে দিয়েছে। 'অভিদীপ্তা এইচআইজি' -এর আবাসনে মোট ২০০টি পরিবারের বসবাস। এই সবকটি পরিবারই 'কোভিড-১৯ রিলিফ ডিস্ট্রিবিউশন' -এ সাহায্য়ের হাত এগিয়ে দিয়েছে। আবাসনের ২০০টি পরিবারের তরফে উঠেছে মোট এক লাখ টাকা। যারা এর মাধ্য়মেই খাদ্য়সামগ্রী কিনে গরীব ও দুঃস্থ মানুষদের সাহায্য়ের হাত এগিয়ে দিতে পেরেছেন। মোট ৪০০ টি পরিবারের হাতে তারা খাদ্য় সামগ্রী তুলে দিয়েছেন।  




 

Ritam Talukder | Published : Apr 10, 2020 6:55 AM IST / Updated: Apr 10 2020, 02:01 PM IST

110
লকডাউনে ৪০০ পরিবারকে খাদ্য়সামগ্রী দিয়ে সাহায্য়, মানবিক উদ্য়োগে 'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'

'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'-র তরফে গড়ে তোলা হয়েছে- 'কোভিড-১৯ রিলিফ ডিস্ট্রিবিউশন' ।

 
210
ইতিমধ্য়েই কমিটির সদস্য়রা, নয়াবাদের ভগত সিং কলোনিতে গিয়ে সাহায্য়ের হাত বাড়িয়ে দেয়। সেখানে ৪০০ টি পরিবারের হাতে খাদ্য় সামগ্রী তুলে দিয়েছেন। 
 
310
এই ৪০০ পরিবারের হাতে তাঁরা মোট ১২০০ কেজি চাল, ৪০০ কেজি ডাল, ১০০ কেজি আটা, ময়দা, চিনি, নুন তুলে দিয়েছে।
 
410

'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'-র তরফে জানানো হয়েছে, যদি লকডাউন আরও বাড়িয়ে দেওয়া হয়, সেক্ষেত্রে আরও কিছু প্রয়োজনীয় ব্য়বস্থা নেওয়া হবে।
 
510

'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'-র প্রেসিডেন্ট হলেন মহুয়া ঘোষ, অ্য়াসিট্য়ান্ট সেক্রেটারি হলেন কাজল সাহা। ১০৯ ওয়ার্ডের কাউন্সিলর হলেন অন্যন্যা বন্দ্য়োপাধ্য়ায়। এরা প্রত্য়েকেই এই বিশাল বড় কর্মকাণ্ডে দায়িত্বভার কাঁধে তুলে নিয়েছেন।

 
610
'অভিদীপ্তা এইচআইজি পুজো কমিটি'-র তরফে পঞ্চানন জানালেন, তাদের এখানে প্রতিবছর জাঁকজমক করে পুজো হয়। পাশাপাশি তাঁরা গত বছর সমাজসেবামূলক কাজ করার জন্য় একটা ফান্ডও তৈরি করেছিলেন। তার কিছুটা অর্থ সঞ্চিত ছিল। আজ করোনা পরিস্থিতিতে সেই টাকা ব্য়বহার করা হচ্ছে।

 
710

পাশাপাশি তিনি জানালেন, 'অভিদীপ্তা এইচআইজি' -এর আবাসনে মোট ২০০টি পরিবারের বসবাস। এই সবকটি পরিবারই 'কোভিড-১৯ রিলিফ ডিস্ট্রিবিউশন' -এ সাহায্য়ের হাত এগিয়ে দিয়েছে।
 
810
আবাসনে ওই   ২০০টি পরিবারের তরফে উঠেছে মোট এক লাখ টাকা। যারা মাধ্য়মেই খাদ্য়সামগ্রী কিনে গরীব ও দুঃস্থ মানুষদের সাহায্য়ের হাত এগিয়ে দিতে পেরেছেন তাঁরা।

 
910
ইতিমধ্য়েই তাদের সাহায্য় পেয়ে বুকে বল ফিরে পেয়েছে  ভগত সিং কলোনীর বাসিন্দারা।
1010

এশিয়ানেট নিউজের 'নমস্তে কেয়ারগিভার্স' হচ্ছে এমন একটি উদ্যোগ যার মাধ্যমে দেশের বিপদের দিনে যে বা যারা মানুষের পাশে দাঁড়াচ্ছেন তাদের কুর্ণিশ জাননো। যার লকডাউনের সময় গরীব-দুঃস্থ থেকে শুরু পথ কুকুর বা  পোষ্যেদের মুখে খাবার তুলে দিচ্ছে, মানুষের নানা রকমভাবে সাহায্য করছে তাদের গল্প তুলে ধরাই হচ্ছে  এশিয়ানেট নিউজের 'নমস্তে কেয়ারগিভার্স'-এর উদ্দেশ্য়।  আপনার এলাকাতেও যদি এমন কোনও ব্য়ক্তি থেকে থাকে তাহলে তার লড়াই তুলে ধরুন আমাদের মাধ্যমে। 
Share this Photo Gallery
click me!
Recommended Photos