কলকাতা থেকে একটু দূরেই সেরা ঘোরার জায়গা, কম খরচে আজই বেরিয়ে পড়ুন

সপ্তাহান্তেও বেরোতে পারেন কলকাতা কাছেই কিংবা কলকাতার থেকে কিছু দূরে দু-তিন দিনের সফরে। বিশেষ করে করোনাকালে মানুষ অনেক আগের থেকেও বেশি খিটে খিটে হয়ে গিয়েছে। তার অন্য কারণ রোজগারে কোপ এদিকে বাজার মূল্য়ও বেড়েছে। তবে এই সব কিছুকে ভারসাম্য় এনে দিতে পারে একমাত্র টুক করে একটু ঘুরতে যাওয়া। কলকাতার কাছে কিংবা দূরে সেরা কিছু জায়গার হদিশ দেওয়া থাকল।

Asianet News Bangla | Published : Oct 4, 2020 11:19 AM IST

15
কলকাতা থেকে একটু দূরেই সেরা ঘোরার জায়গা, কম খরচে আজই বেরিয়ে পড়ুন

জঙ্গল যাদের ভাল লাগে তাদের জলদাপাড়া মন টানবেই। ঘন গহীন অরণ্য়ের নিস্তব্ধতা ভেদ করে কখনও কখনও ভেসে আসবে জন্তু-জানোয়ারের আওয়াজ। জলদাপাড়ায় হাতি সাফারি অবশ্যই অন্যতম অভিজ্ঞতা।

25

কলকাতার থেকে কিছুটা দূরেই সুন্দরবন। বোট ভাড়া করে তিন দিনের সফরে মন ভরে ঘুরুন।  মাথা পিছু খরচ পড়বে প্রায় ৩৫০০ হাজার টাকা। তারই সঙ্গে দেশি মুরগী ঝোল আর গরম ভাত।

35

উত্তরাখন্ড কলকাতা থেকে দূরে হলেও মুক্তেশ্বরে গিয়ে মন ভাল লাগতে বাধ্য। সবুজে ভরা এই জায়গায় নেই কোলাহল। বেশি হোটেলও। দূরে দেখা যাবে নন্দাদেবী, গোরী পর্বতের উপর অসাধান সূর্যোদয়-সূর্যাস্ত।

45

কলকাতা থেকে কাছেই ঘুরে আসতে পারেন উড়িষ্য়ার দারিংবাড়ি এবং পাশপাশি যেতে পারেন চিলকা লেক। একটু শীতের দিকে গেলে চিলকা লেকে অসংখ্যা পরিযায়ী পাখিরা উড়ে আসে। ভাগ্য ভাল থাকলে দেখতে পারেন ডলফিনও।

55

এবার ঘুরে নেওয়া যাক গড় চুমুক। এই জায়গাটা কলকাতার খুব কাছে। কলকাতা থেকে মাত্র ৬০ কিমি দূরে হুগলি-দামোদর নদীর সঙ্গমে গড়চুমুক। এখানের অন্যতম আকর্ষণ ৫৮ গেট। রুপনারায়ানের পাড়ে সূর্যোদয় দেখা এক অসাধারণ অভিজ্ঞতা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos