ঝাল মোমোয় কামড় দিতে বেরিয়ে পড়ুন দার্জিলিং, রইল কলকাতার কাছে সেরা ঘুরতে যাওয়ার ঠিকানা

শীতের মধ্যে সেরা ভ্রমণের জায়গায় চলুন হারিয়ে যাওয়া যাক। শীতের মধ্যে অনেকেই আইসক্রীম খেতে ভালবাসে, তেমনই শীতের সময়ই শীতের জায়গায় যেতেও পছন্দ করে। একে তো অপরুপ প্রাকৃতিক দৃশ্য, তার উপর স্নো ফলস। তবে শীতের সময় ঠান্ডার জায়গায় গেলে খরচটাও খুবই কম লাগে। কারণ এই সময় ঠান্ডার জায়গা অফ সিজন। কিন্তু অনেক কাপল্ই এই সময় যেতে খুব পছন্দ করেন। চলুন তাহলে সেই সেরা নস্টালজিক জায়গা গুলিতে যাওয়া যাক, জেনে নেওয়া যাক সেগুলি কোথায়, কেনইবা যাবেন সেখানে। 
 

Asianet News Bangla | Published : Dec 2, 2020 12:25 PM IST / Updated: Dec 02 2020, 06:12 PM IST

15
ঝাল মোমোয় কামড় দিতে বেরিয়ে পড়ুন দার্জিলিং, রইল কলকাতার কাছে সেরা ঘুরতে যাওয়ার ঠিকানা
দার্জিলিং মানেই অনুরাগ বসুর বরফি ছবির কথা মনে পড়ে যায়। তার মানে এই নয় যে আর ছবির শুটিং হয়নি। এই মুহূর্তে দীর্ঘ ডাউনের পর সেখানেও হোটেল রেস্তোরাও খুলে গিয়েছে। সেখানে সামাজিক দুরত্ব বজায় রেখেই পর্যটকেরা উপস্থিত হচ্ছেন। আপনারাও ঘুরে আসতে পারেন, ঝাঁল মোমোয় কামড় দিতে পারেন। এবছরের অন্যতম সেরা মুহূর্ত হবে।
25
শীতে ঘুরে আসুন উত্তর হিমালয়ের পাদদেশ ডুয়ার্স থেকে। মন ভরে দেখুন সবুজের সমারহ। ভাগ্য ভাল থাকলে বরফ পড়াও দেখতে পাবেন পাহাড়ের ঢালে।
35
বছরের শেষে জাঁকিয়ে ঠাণ্ডা দেশ জুড়ে। বরফের আস্তরণে ঢাকল সিমলা মানালিও। কলকাতা থেকে টুক বেরিয়ে আসতে পারেন সিমলা-মানালি। সম্পর্কে যদি তিক্ততা আসে, কিংবা নতুন সম্পর্ক, যাই হোক না কেন নতুন করে পাবেন নিজেদেরকে। যান ঘুরে আসুন এক ঘেয়ে জীবনের থেকে মুক্তি পান।
45
দীর্ঘ লকডাউনের পরে যাদের এখনও কোথাও ঘুরতে যাওয়া হয়নি। তাহলে চট করে ঘুরে আসুন দীঘা। সমুদ্রে চান করুন-শীত যাবে পালিয়ে। জমিয়ে খান ডাব-মাছ ভাজা।
55
উড়িষ্যার কাছে আছে দারিংবাড়ি। কাশ্মীরে না গিয়েও কাশ্মীরের অনুভূতি নিন। এখানে গিয়ে আপনি স্বর্গসুখ পাবেন।
Share this Photo Gallery
click me!
Recommended Photos