বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

সবে  পৃথিবীর আলো দেখেছে সে। মা তাঁর সন্তানকে কাছছাড়া করতে চাইলেন না। কিন্তু হাসপাতাল বাঁধা দিল। এনআইসিইউ অর্থাৎ নিওটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে মাকে রাখা যাবে না সাফ জানাল হাসপাতাল। অবশেষে শিশুটি মাঝ রাত অবধি মা ছাড়াই কাটাল। তারপর সে ২৯ দিন সফর শেষে চলে গেল। রাত আড়াইটেই শিশুটির মৃত্যুর কথা মাকে জানানো হাসপাতাল। ঘটনায় ওই হাসপাতালকে দোষী সাব্যস্ত করে জরিমানা করল কমিশন। অপরদিকে ফের কাঠগড়ায় ডিসান।
 

Asianet News Bangla | Published : Sep 24, 2020 8:45 AM IST

16
বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

সবে  পৃথিবীর আলো দেখেছে সে। মা তাঁর সন্তানকে কাছছাড়া করতে চাইলেন না। কিন্তু হাসপাতাল বাঁধা দিল। এনআইসিইউ অর্থাৎ নিওটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে মাকে রাখা যাবে না সাফ জানাল হাসপাতাল। অবশেষে শিশুটি মাঝ রাত অবধি মা ছাড়াই কাটাল। তারপর সে ২৯ দিন সফর শেষে চলে গেল। রাত আড়াইটেই শিশুটির মৃত্যুর কথা মাকে জানানো হাসপাতাল। ঘটনায় ওই হাসপাতালকে দোষী সাব্যস্ত করে জরিমানা করল কমিশন।

26


২৯ দিনের সন্তানের ভ্য়াকসিন সংক্রান্ত সমস্যা হওয়ায় ছোট্ট অস্ত্রপচারের জন্য় মালদহের দিশারী হেলথ পয়েন্টে ভর্তি করা হয়েছিল। রাত ১০ টা নাগাত দুধ খাইয়ে বেরিয়ে আসেন মা। তারপর রাত আড়াইটায় শিশুটির মৃত্য়ু হয়। মত্যুর কারণে লেখা থাকে অ্য়াসপিরেশন নিউমোনিয়া। 

36


কিন্তু কমিশনের বক্তব্য় গলায় দুধ আটকে বিষম খেয়েই মৃত্যু হয়েছে শিশুটির। এরপরেই ওই হাসপাতালকে ২ লক্ষ টাকা জরিমানা করে স্বাস্থ্য় কমিশন।   

 

46

ওদিকে ২ লক্ষ টাকা জমা না দিলে ভর্তি নেওয়া হবে না কোভিড রোগীকে, সাফ জানাল ডিসান। দক্ষিন কলকাতার হিন্দুস্থান পার্কের বাসিন্দা শুভ্রা ঘোষ এই অভিযোগ জানিয়েছেন স্বাস্থ্য় কমিশনের কাছে। 

56


 উল্লেখ্য এর আগেও অগাস্টের মাঝামাঝি গুরুতর অভিযোগে অভিযুক্ত হয়েছিল ডিসান। ডিসান হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সে পড়ে থেকে এক মুমুর্ষ করোনা আক্রান্ত রোগিণী মৃত্যু হয়।

66


 পরিবার পুরো টাকা জমা না করতে পারায়,  ওই  করোনা আক্রান্তকে ভর্তি নেয়নি  ডিসান হাসপাতাল। জানতে পেরেই ডিসান হাসপাতালের বিরুদ্ধে মামলা রুজু করে স্বাস্থ্য কমিশন। এরপর 'ডিসানের লাইসেন্স সাসপেন্ড হওয়া উচিত' বলে জানায় কমিশন। আর মাস ঘুরতে না ঘুরতেই নিজের ফের নিজের অবস্থানে  ডিসান।
 


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos