ট্রামে উঠলেই ফ্রি ওয়াই ফাই, সোমবার থেকেই বাড়তি মেট্রো, নতুন বছরে জোড়া উপহার কলকাতাবাসীকে

নতুন বছরে স্বাভাবিক ছন্দে ফিরছে ট্রাম-মেট্রো। সোমবার থেকেই কলকাতায় মেট্রোর সংখ্য়া বৃদ্ধি পাবে। এবং আরও বেশি সুবিধা নিয়ে জীবনে কলকাতার ঐতিদ্ধবাহী ট্রাম।  আজ্ঞে হ্যাঁ কলকাতার এসি ট্রামে মিলবে ফ্রি ওয়াই ফাই। রাজ্য় পরিবহণ নিগম চালু করল এই ব্য়বস্থা।

Asianet News Bangla | Published : Jan 3, 2021 12:07 PM IST / Updated: Jan 03 2021, 05:42 PM IST

15
ট্রামে উঠলেই ফ্রি ওয়াই ফাই, সোমবার থেকেই বাড়তি মেট্রো, নতুন বছরে জোড়া উপহার কলকাতাবাসীকে
মেট্রো সূত্রে জানানো হয়েছে ১১৪ টি আপ ও ডাউন ট্রেন চালানো হবে। ৭ মিনিট অন্তর মিলবে মেট্রো। রবিবারেও পরিষেবা স্বাভাবিক থাকবে। শনিবার এবং রবিবার যেসকল যাত্রীরা যাতায়াত করবে, তাঁদের জন্য লাগবে না কোনও ই পাস। তবে টোকেন ব্যবস্থা এখনও চালু হয়নি। তবে বয়স্ক ও শিশুদের লাগবে না ই পাস।
25
মেট্রো রেলের জেনারেল ম্য়ানেজার জানিয়েছেন, 'নিউ নর্মালে মানুষ মেট্রো সফরে অভ্যস্ত হয়েছেন। ক্রমশ মানুষ যেমন সচেতন হচ্ছেন, ঠিক তেমনি মানুষের মেট্রো প্রয়োজনীয়তা বাড়ছে। '
35
পাশপাশি যাত্রীদের ওঠা-নামার সুবিধার কথা ভেবে প্রতি স্টেশনে ট্রেন দাঁড়াবে ৩০ সেকেন্ড। আগে ২৫ সেকেন্ড করে ট্রেন দাঁড়াত প্ল্যাটফর্মে। এছাড়া আরপিএফের সংখ্য়াও প্ল্যাটফর্মে বাড়ানো হচ্ছে। নোয়া পাড়া এবং কবি সুভাষ দুই প্রান্তিক স্টেশন থেকেই মেট্রো ছাড়বে সকাল ৭টায়।
45
অপরদিকে, জীবনে চলার পথে আরও বেশি সুবিধা নিয়ে এল কলকাতার ঐতিদ্ধবাহী ট্রাম। কলকাতার এসি ট্রামে মিলবে এবার ফ্রি ওয়াই ফাই। রাজ্য় পরিবহণ নিগম চালু করল এই ব্য়বস্থা।
55
উল্লেখ্য কলকাতায় ট্রামকে ঘিরে বহুবিধ আধুনিকরণ করা হচ্ছে। সম্প্রতি কিছুদিন আগেই আর্ট গ্য়ালারি এবং লাইব্রেরির বন্দোবস্তো করা হয়েছে কলকাতার এই বিশেষ ট্রামগুলিতে। হাতে আঁকা ছবি এবং মনের মতো বই সেখানে সাজানো থাকবে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos