রবিবার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি, পশ্চিমী ঝঞ্জার জেরে আটকে শীত

রবিবার সারাদিন আকাশ পরিষ্কার, বেলা বাড়লেই কাটবে কুয়াশা। নতুন বছর পড়তেই তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেয়েছে। বছরের শুরুতেই শীতের বাধা পশ্চিমী ঝঞ্জা। উত্তর পশ্চিম ভারতে নতুন পশ্চিমী ঝঞ্চার জন্য শীত বাধা পড়ল। কলকাতার নুন্যতম তাপমাত্রা হল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস।  

Ritam Talukder | Published : Jan 3, 2021 2:48 AM IST

16
রবিবার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি, পশ্চিমী ঝঞ্জার জেরে আটকে শীত
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, বছরের শুরুতেই শীতের বাধা পশ্চিমী ঝঞ্জা।
26
উত্তর পশ্চিম ভারতে নতুন পশ্চিমী ঝঞ্চার জন্য শীত বাধা পড়ল। তাপমাত্রা বেড়ে হল ১৩.৪ডিগ্রি সেলসিয়াস। আগামী ৭ তারিখ পর্যন্ত তাপমাত্রা উর্ধ্বমুখী থাকবে
36
৬ থেকে ৭ তারিখ নাগাদ এই তাপমাত্রা ১৭ ডিগ্রিতে বেড়ে যেতে পারে। রাত ও দিন এর তাপমাত্রা দুটো ই বাড়বে। দিনের বেলায় গরম অনুভূতি হবে।
46
আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, কলকাতায় সকালে সামান্য কুয়াশা হলেও পরিষ্কার আকাশের সম্ভাবনা। গত কয়েকদিন জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশে তুষারপাতের ফলে শীতল বাতাস আসছে উত্তর-পশ্চিম দিক থেকে। কিন্তু এখন তা নেই।
56
তবে পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়াতে এখনও জাঁকিয়ে শীতের পরিস্থিতি রয়েছে।
66
আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৩৪ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos