বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ কলকাতায়, ২০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে


শুক্রবার শহর-শহরতলি জুড়ে  আকাশ মেঘলা। মৌসুমী অক্ষরেখার প্রভাব উত্তরবঙ্গে।এর প্রভাবে রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি সর্তকতা উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। দেখুন ছবি। 

 

Asianet News Bangla | Published : Aug 13, 2021 2:16 AM IST / Updated: Aug 13 2021, 07:47 AM IST

113
বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ কলকাতায়, ২০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে


 
মৌসুমী অক্ষরেখার প্রভাব উত্তরবঙ্গে। গোরখপুর থেকে পাটনা হয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। বিহারে  রয়েছে ঘূর্ণাবর্ত। 

213

এর প্রভাবে রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি সর্তকতা উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে দু'এক জায়গায় ভারী বৃষ্টি। বাকি জেলাগুলিতে আর্দ্রতা জনিত অস্বস্তি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

313


হাওয়া অফিস জানিয়েছে,  শুক্রবার ভারী বৃষ্টির কমলা সর্তকতা। ২০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারের বেশ কয়েক জায়গায়। 

413


  শুক্রবার  ১০০ মিলি মিটার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বেশ কিছু জায়গায় এবং দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম জেলার কিছু অংশে।

513

 শনিবার ভারী বৃষ্টির কমলা সর্তকতা। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার , জলপাইগুড়ি জেলার বেশিরভাগ জায়গায়। 

613

হাওয়া অফিস জানিয়েছে,  শনিবার ১০০  মিলি মিটার পর্যন্ত বৃষ্টি মালদা ও উত্তর এবং দক্ষিণ দিনাজপুরের কিছু এলাকায় দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদের বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সর্তকতা।
 

713


 রবিবার ভারী বৃষ্টির হলুদ সর্তকতা উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি দু এক জায়গায়। 

813


১৫ অগাস্ট ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টি বিক্ষিপ্তভাবে উত্তর ও দক্ষিণ দিনাজপুরের দু এক জায়গায়। দক্ষিণবঙ্গের সব জেলাতেই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। 

913

কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। 

1013
1113

আগামী ৪৮ ঘন্টায় আসাম মেঘালয় প্রবল বৃষ্টির সম্ভাবনা। ব্যাপক বৃষ্টি হবে অরুণাচল প্রদেশেও। মিজোরাম, নাগাল্যান্ড, মণিপুর, ত্রিপুরাতেও ভারী বৃষ্টির সর্তকতা। শুক্রবার পর্যন্ত অতি বর্ষণের সর্তকতা উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

1213


শুক্রবার ফের পারদ চড়েছে অনেকটাই। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩১.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে  ১ ডিগ্রি উপরে।  
 

1313

অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।  সর্বনিম্ন ৮৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos