আজও শহরের তাপমাত্রা স্বাভাবিকের উপরে, ঝাপিয়ে বৃষ্টিতে মিলতে পারে স্বস্তি

বৃহস্পতিবার শহর-শহরতলি জুড়ে  আকাশ মেঘলা। এই কয়েক দিনে লাফিয়ে পারদ চড়ছে কলকাতায়। সূর্যাস্তের পরেও খুব একটা তাপমাত্রা কমছে না। হাওয়া অফিস জানিয়েছে, এদিন শহর এবং শহরতলিতে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস। তবে বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।   ভারী বৃষ্টির সর্তকতা দক্ষিণবঙ্গে। দেখুন ছবি। 


 

 

Asianet News Bangla | Published : Aug 12, 2021 2:14 AM IST

110
আজও শহরের তাপমাত্রা স্বাভাবিকের উপরে,  ঝাপিয়ে বৃষ্টিতে মিলতে পারে স্বস্তি


কলকাতায় মূলত মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। 

210

হাওয়া অফিস আগেই জানিয়েছে যে, মৌসুমী অক্ষরেখা বাঁকুড়া থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ উত্তর দিকে সরে হিমালয় সংলগ্ন এলাকায় অবস্থান করবে। 

310

পাশাপাশি আবহাওয়া দফতর চলতি সপ্তাহের শুরুতেই জানান দিয়েছিল যে,  পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এটি দক্ষিণ পশ্চিম দিকে ঝুঁকে রয়েছে। এর প্রভাবে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা  দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়। 

410

 ফের অতি বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে চলতি সপ্তাহের সোমবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। তা এখনও জারি রয়েছে।  দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়িতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। 
 

510


 উত্তরবঙ্গ জুড়ে নিবিড় বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার ,জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই  ভারী বৃষ্টির পূর্বাভাস।  
 
 

610

উল্লেখ্য, ইতিমধ্যেই  একটানা বৃষ্টিতে  জলমগ্ন কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকা। বানভাসি  হাওড়া এবং হুগলির এলাকা। উদয়নারায়নপুরের ১১ টি গ্রাম পঞ্চায়েত জলে ডুবে।
 

710

 নিম্নচাপের ভারী বৃষ্টির জেরে বানভাসি অবস্থা পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। পুর এলাকার পাশাপাশি জলের তলায় গ্রামাঞ্চলের বিস্তীর্ণ এলাকা। তারই মাঝে ফের বৃষ্টি পূর্বভাসে বাড়ল আশঙ্কা।

810
910

বৃহস্পতিবার ফের পারদ চড়েছে অনেকটাই। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৫.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে  ১ ডিগ্রি উপরে।  
 

1010

 এই কয়েক দিনে লাফিয়ে পারদ চড়ছে কলকাতায়। সূর্যাস্তের পরেও খুব একটা তাপমাত্রা কমছে না। বৃহস্পতিবার ভোরেও খুব একটা কম নয় তাপমাত্রা। এই মহূর্তে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়ার্স

Share this Photo Gallery
click me!
Recommended Photos