আজ ঘূর্ণাবর্তের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণ, রবিবারেও ভারী বৃষ্টির সতর্কতা


শনিবার আকাশ সারাদিন মেঘলাই থাকবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ইতিমধ্য়েই বঙ্গোপসাগরের ওপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে । আগামী তিনদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের পূর্বাভাস।  উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভবনা  রয়েছে। রবিবারও  কলকাতার বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সর্তকতা থাকছে। দেখুন ছবি।
 

Asianet News Bangla | Published : Sep 18, 2021 2:24 AM IST

111
আজ ঘূর্ণাবর্তের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণ, রবিবারেও ভারী বৃষ্টির সতর্কতা


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের ওপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে । 

211

এটি শনিবার উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলে ওপরে আসার কথা। পাশাপাশি মৌসুমী অক্ষরেখা জামশেদপুর দীঘা হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত । 
 

311


হাওয়া অফিস জানিয়েছে, এই দুটো সিস্টেমের জন্য আগামী তিনদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সর্বত্র  বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। শনিবার বৃষ্টির পরিমাণ বাড়বে। 

411


 আবহাওয়া দফতর সূত্রে খবর, বিশেষ করে দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। এছাড়া বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। 
 

511

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার ১৯ তারিখ  দুই মেদিনীপুর , ঝাড়গ্রাম , নদীয়া ও দক্ষিণ ২৪ পরগনা বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হবে। 

611


কলকাতাতে শুক্রবার হালকা বৃষ্টি হয়েছে। তবে শনিবার সেই বৃষ্টির পরিমাণ বাড়বে। ১৯ তারিখ কলকাতার বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সর্তকতা থাকছে। 
 

711

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংভারী বৃষ্টির সর্তকতা থাকছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 
 
 

811

আবহাওয়া দফতর সূত্রে খবর,  মধ্যপ্রদেশ ও গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।  বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। 

911


হাওয়া অফিস আরও জানিয়েছে,  হরিয়ানা রাজস্থান ও পশ্চিম উত্তরপ্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।  মধ্যপ্রদেশ রাজস্থান গুজরাট মহারাষ্ট্রে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

1011

 

টানা বৃষ্টিতে তাপমাত্রা   স্বাভাবিকের থেকে নীচে নেমেছিল, তবে ফের বেড়েছে আবার তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৩ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।

 

1111

অপরদিকে, শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।   সর্বনিম্ন  ৬৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos