'রাজবাড়ি'তে এবার সল্টলেকের বিজে ব্লকের দুর্গাপুজো, খুঁটি পুজোতে মেতে উঠল বাসিন্দারা

সল্টলেক বিজে ব্লকের দুর্গাপুজো এবার ৩৭ তম বর্ষে পদার্পণ করবে। আজ খুঁটি পুজো সম্পন্ন হল বিজে ব্লকে। উপস্থিত ছিলেন বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসু, বিধান নগর কর্পোরেশনের মেয়র কৃষ্ণা চক্রবর্তী এবং এছাড়াও স্থানীয় কাউন্সিলর-সহ অন্যান্যরা। বিজে ব্লক উৎসব কমিটির প্রেসিডেন্ট উমা শংকর ঘোষ দস্তিদার জানান, 'এবারের পূজার থিম হিসেবে থাকছে - রাজবাড়ি।'

Asianet News Bangla | Published : Aug 30, 2020 10:11 AM IST

16
'রাজবাড়ি'তে এবার সল্টলেকের বিজে ব্লকের দুর্গাপুজো, খুঁটি পুজোতে মেতে উঠল বাসিন্দারা


সল্টলেক বিজে ব্লকের দুর্গাপুজো এবার ৩৭ তম বর্ষে পদার্পণ করবে। খুঁটি পুজো সম্পন্ন হতেই বিজে ব্লক উৎসব কমিটির প্রেসিডেন্ট উমা শংকর ঘোষ দস্তিদার জানান, 'এবারের পূজার থিম হিসেবে থাকছে -রাজবাড়ি।'

26


পুরোহিত মশাই মনযোগের সহিত মন্ত্র পড়ছেন। অন্যান্য বারের তুলনায় এবার পরিস্থিতিটা অন্যরকম। সেই কথা মাথায় রেখে যারা ঠাকুর দর্শন করতে আসবে তাঁদের প্রত্যেকের মুখে মাস্ক থাকতে হবে। 

36

করোনা বিধি মেনেই সল্টলেক বিজে ব্লকের খুঁটি পুজোয় এবার সাড়ম্বরেই করা হয়। ফল, ফুল, ধুপ, ঘি-র গন্ধে চারিদিক পুজো আসছে জানান দেয়।

46

যাদের কাছে মাস্ক থাকবে না পুজো কমিটি থেকে বিনামূল্যে তাদেরকে মাস্ক দেওয়া হবে। মাস্ক ছাড়া ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়াও থাকছে স্যানিটাইজার ব্যবস্থা এবং সোশ্যাল ডিসটেন্স মেনটেন করে ঠাকুর দর্শন করতে দেওয়া হবে। 

56


সল্টলেক বিজে ব্লকের দুর্গাপুজো এবার ৩৭ তম বর্ষে পদার্পণ করবে। আজ খুঁটি পুজো সম্পন্ন হল বিজে ব্লকে। উপস্থিত ছিলেন বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসু, বিধান নগর কর্পোরেশনের মেয়র কৃষ্ণা চক্রবর্তী এবং এছাড়াও স্থানীয় কাউন্সিলর-সহ অন্যান্যরা।
 

66


চলতি বছরে যারা অঞ্জলি দেবে তাদের জন্য মণ্ডপের ভিতরে বড় জায়ান্ট স্ক্রিন বসানো হবে। সেখানেই তাঁরা অঞ্জলি দেবেন। অন্যান্যবার যেভাবে মানুষের ঢল দেখা যেত, ৫০ জন করে ভিতরে প্রবেশ করতে দেওয়া হত। কিন্তু এবারের পরিস্থিতিটা অন্যরকম। সেই কারণে মানুষের ভিড় কেমন হয় সেই হিসাবে ব্যবস্থা নেওয়া হবে। খুঁটি পুজো শেষ হতে এবার সবার দিন গুনে অপেক্ষা, কবে আসবে উমা মা।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos