নিকো থেকে ইকোপার্ক, বড়দিনে দিনভর হুল্লোর

প্রতিবারের মত এবারও শহর কলকাতার চেনা ছবি ফুঁটে উঠল বড়দিনে। সকাল থেকেই ভিড় শহরের আনাচে কানাচে। এদিন সকালে ঘুরে দেখা চিড়িয়াখানা, নিকো পার্ক, ইকোপার্ক প্রভৃতি এলাকা। তেমনই সন্ধের পর সেই ভিড় জায়গা করে নেবে পার্কস্ট্রিটে।

debojyoti AN | Published : Dec 25, 2019 10:02 AM IST

17
নিকো থেকে ইকোপার্ক, বড়দিনে দিনভর হুল্লোর
ইকোপার্কঃ কলকাতার মধ্যে ঘোরার জন্য এখন সেরা ঠিকানার মধ্যে অন্যতম জায়গা হল ইকোপার্ক। সম্প্রতি ঢেলে সাজানো হয়েছে এই জায়গা। দেখা মিলছে সেভেন ওয়ান্ডারের। বড়দিনে সকাল থেকেই এখানে মানুষের নজর কাড়া ভিড়।
27
নিকোপার্কঃ ছোটদের সঙ্গেই শৈশব ফিরে পাওয়ার সেরা ঠিকানা হল নিকোপার্ক। এই জায়গাতেই বিভিন্ন রাইডের পাশাপাশি পিকনিকে সামিল হতে বড়দিনে সকাল থেকেই উপচে পড়া ভিড় নজরে আসে। ঢোকার লাইন বেলা বারার সঙ্গে সঙ্গে আরও দীর্ঘ হতে থাকে।
37
চিড়িয়াখানাঃ চিড়িয়াখানায় শীতকাল মানেই ভিড় বাড়তে থাকা। প্রতিবারই দর্শকদের জন্য থাকে নয়া চমক। এবার দুই সিংহ শাবকই ভিড় টানল আলিপুর চিড়িয়াখানায়। অন্যান্য বছরের থেকে এবার পরিয়ায়ী পাখির সংখ্যা ছিল বেশ বেশি।
47
বিড়লা তারামণ্ডলঃ বিড়লা তারামন্ডলেও বড়দিনে লম্বা লাইন চোখে পড়ে। তারামণ্ডল চত্বর ছাড়িয়ে লাইন রাস্তায় নেমে আসে। বিভিন্ন শো-এর ভাষা অনুযায়ী চাহিদা থাকার জন্য বেশ কয়েকঘন্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে তারামণ্ডলে।
57
মিউজিয়ামঃ বিভিন্ন স্কুল পড়ুয়া থেকে শুরু করে পর্যটকেরা, কিংবা স্থানীয় মানুষ, বড়দিনের ছুটিতে বেরিয়ে পড়েছে মিউজিয়াম ঘুরতে। সেখান থেকে শুরু বিকেলে পা বাড়ানো পার্কস্ট্রিট চত্বরে।
67
ভিক্টোরিয়াঃ ভিক্টোরিয়ায় বড়দিনে ভিড় থাকে সকাল থেকেই। সময় যতই এগোতে থাকে ততই বারতে থাকে ভিড়। যদিও ভিক্টোরিয়া চত্বর পরিস্কার রাখার জন্য চলছে কড়া নজরদারি।
77
সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চঃ সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চ বড়দিনের বিশেষ আকর্ষণ। এই দিন সকলের নজরের কেন্দ্রে থাকে এই চার্চ। ২৪ ডিসেম্বর মধ্যরাতের প্রার্থণা থেকে শুরু করে বড়দিনে দিনভর খোলা থাকে এই চার্চের দরজা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos