ই-পাস ছাড়াই প্রবেশে অনুমতি দিনের এই নির্দিষ্ট সময়ে, সোমবার থেকে মেট্রো চালু সকাল ৭ টায়


সোমবার থেকে সকাল সাড়ে আটটার বদলে সকাল ৭ টা থেকে মেট্রো চলাচল শুরু হবে। সময়সীমা বাড়ার সঙ্গে বাড়ছে মেট্রোর সংখ্য়াও। স্বাভাবিকভাবেই এজন্য খুশি মেট্রোর যাত্রীরা। অপরদিকে পরিবর্তন আনা হচ্ছে ই-পাসের নিয়মেও। অপরদিকে, মেট্রো যাত্রীদের জন্য আরও একটি সুখবর, সেটা হল  সকাল ৭ থেকে সকাল ৮ টা এবং রাত ৮ টা থেকে রাত ১০ টা ই-পাস লাগবে না।

Asianet News Bangla | Published : Dec 3, 2020 3:07 AM IST / Updated: Dec 03 2020, 08:55 AM IST

17
ই-পাস ছাড়াই প্রবেশে অনুমতি দিনের এই নির্দিষ্ট সময়ে, সোমবার থেকে মেট্রো চালু সকাল ৭ টায়
সোমবার থেকে সকাল সাড়ে আটটার বদলে সকাল ৭ টা থেকে মেট্রো চলাচল শুরু হবে। সময়সীমা বাড়ার সঙ্গে বাড়ছে মেট্রোর সংখ্য়াও। স্বাভাবিকভাবেই এজন্য খুশি মেট্রোর যাত্রীরা। অপরদিকে পরিবর্তন আনা হচ্ছে ই-পাসের নিয়মেও।
27
মেট্রো রেল সূত্রে খবর, সোমবার থেকে কবি সুভাষ এবং নোয়া পাড়া স্টেশন থেকে সকাল ৭ টায় ছাড়বে। আর শেষ ট্রেন পরিষেবা পাওয়া যাবে রাত সাড়ে ১০ টা পর্যন্ত থাকবে। তবে দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে নটায়। প্রতি সপ্তাহে সোমবার থেকে শনিবার এই পরিষেবা পাওয়া যাবে।
37
অপরদিকে, মেট্রো যাত্রীদের জন্য আরও একটি সুখবর, সেটা হল সকাল ৭ থেকে সকাল ৮ টা এবং রাত ৮ টা থেকে রাত ১০ টা ই-পাস লাগবে না।
47
একই সঙ্গে মহিলা যাত্রীদের জন্য বিশেষ সুবিধার কথা ঘোষনা করেছে মেট্রো রেল। এবার থেকে মেট্রোতে যাতায়াত করতে হলে আর কোন ই - পাস ব্যবহার করতে হবে না। ই পাস ব্যবহার করতে হবে না বয়স্ক যাত্রীদের। পাশাপাশি ১৫ বছরের নিচে যাদের বয়স সেই সব যাত্রীদেরও কোন ই পাস ব্যবহার করতে হবে না।
57
সময়সীমা বাড়ানোর পাশাপাশি বাড়ানো হবে মেট্রোর সংখ্যাও। মেট্রো সূত্রের খবর, তাই আরও ১৪ টি অতিরিক্ত রেক দেওয়া হয়েছে কলকাতা মেট্রো পরিষেবায়। এবং প্রতিদিন ১৯০ থেকে ২০৪ টি মেট্রো চলাচল করবে।
67
কলকাতা মেট্রোয় প্রতিদিন যাত্রী সংখ্যা বেড়েই চলেছে। প্রায় সাড়ে ৬ লক্ষ থেকে ৭ লক্ষ। উল্লেখ্য, কোভিড পরিস্থিতির আগে সোম থেকে শুক্রবার প্রতিদিন মেট্রো চলেছিল ২৮৮ টি ,শনিবার ২৩৬ টি এবং রবিবার ১২৪ টি। তবে এখন ১৯০ এর পরিবর্তে ২০৪টি মেট্রো চালানো হবে।
77
লোকাল ট্রেনের যাত্রী সংখ্যা বাড়ার কারণে মেট্রো রেলের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মেট্রো আধিকারিকরা। তবে, এখনই টোকেন ব্যবহার শুরু করতে চাইছে না মেট্রো।
Share this Photo Gallery
click me!
Recommended Photos