করোনাজয়ীর সংখ্যা আরও কমল কলকাতায়, ভ্য়াকসিন পৌছানোর আনন্দে সতর্কতা কমে গেল কি

 কলকাতায় পৌঁছেছে করোনার ভ্যাকসিন কোভিশিল্ড। মঙ্গলবার থেকেই কলকাতা ও জেলাগুলিতে ভ্যাকসিন বণ্টন প্রক্রিয়া শুরু হয়েছে।  রাতভর দফায়-দফায় জেলাগুলিতে ভ্যাকসিন বণ্টন করা হয়। তবে ভ্যাকসিন কলকাতায় এসে পৌছলে শুধু আশা বেড়েছে। কারণ সাধারণ মানুষের কাছে এখনও সময় লাগবে। সতর্ক অবশ্য প্রয়োজন। যেখানে এখনও কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছে মানুষ। এমনটাই মত বিশেষজ্ঞদের। তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Jan 13, 2021 4:25 AM IST / Updated: Jan 13 2021, 11:24 AM IST

16
করোনাজয়ীর সংখ্যা আরও কমল কলকাতায়,  ভ্য়াকসিন পৌছানোর আনন্দে সতর্কতা কমে গেল কি
ভ্যাকসিন কলকাতায় এসে পৌছলে শুধু আশা বেড়েছে। কারণ সাধারণ মানুষের কাছে এখনও সময় লাগবে। সতর্ক অবশ্য প্রয়োজন। যেখানে এখনও কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছে মানুষ। এমনটাই মত বিশেষজ্ঞদের।
26
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৮ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৯৭৫ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০২৬।
36
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,৯২২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬২,০৭২ জন।
46
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২০ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭৫১ জন।
56
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭ হাজার ৮৮১ জন কমে ৭ হাজার ৩৯২ জন ।
66
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭৯ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪২,৮৮৭ জন থেকে ৫৪৪,৭০৫ জন। সুস্থতার হার ৯৬.৯১ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos