লন্ডন ফেরত কোভিড আক্রান্ত আরও ২ কলকাতায়, আশঙ্কায় ৫০ বেডের বিশেষ ওয়ার্ড আইডিতে


কোভিডের নয়া স্ট্রেনে শিহরিত কলকাতা সহ সারা দেশ। এমনিতেই ব্রিটেনের এই নয়া স্ট্রেনের হদিশ মিলেছে কলকাতায়। ইতিমধ্য়েই লন্ডন ফেরত দুই জন কোভিডের নয়া স্ট্রেনে আক্রান্ত। উল্লেখ্য, কোভিডের এই নয়া স্ট্রেন আগের থেকেও ৭০ শতাংশ বেশি শক্তিশালী। এই অবস্থায় আগাম আইডি হাসপাতালে আনা হয়ে ৫০ টি আলাদা বেড। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৮০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৩,৬০৫ জন। এই অবস্থায় চরম উৎকন্ঠায় স্বাস্থ্য ভবন। তাহলে বাংলায়  কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

Ritam Talukder | Published : Jan 2, 2021 4:06 AM IST / Updated: Jan 04 2021, 08:46 AM IST

17
লন্ডন ফেরত কোভিড আক্রান্ত আরও ২ কলকাতায়, আশঙ্কায় ৫০ বেডের বিশেষ ওয়ার্ড আইডিতে
শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৬ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৭৩৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৫৬।
27
শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৮০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৩,৬০৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৩,২১৬ জন।
37
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৯ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১,১৫৩ জন।
47
শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১১ হাজার ৯৮৫ জন কমে ১১ হাজার ৬১৬ জন ।
57
শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৪৯৬ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩০,৩৬৬ জন থেকে ৫৩১,৮৬২ জন। সুস্থতার হার ৯৬.১৪ শতাংশ।
67
লন্ডন ফেরত কলকাতায় বিমানে আসা আরও ২ জনের শরীরে ধরা পড়ল করোনাভাইরাস। তবে সেটা নতুন স্ট্রেন কিনা, সেটা এখনও স্পষ্ট নয়। তবে ইতিমধ্যেই কলকাতা মেডিক্যালে ভর্তি ওই বিমানের এক যুবক। তাঁর শরীরে মিলেছে কোভিড স্ট্রেন।
77
কোভিডের এই নয়া স্ট্রেন আগের থেকেও ৭০ শতাংশ বেশি শক্তিশালী। এই অবস্থায় আগাম আইডি হাসপাতালে কোভিডের এই নয়া স্ট্রেনে আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য একটি আলাদা ওয়ার্ড করা হয়েছে। আনা হয়েছে ৫০ টি আলাদা বেড।
Share this Photo Gallery
click me!
Recommended Photos