শুধু কলকাতাতেই কোভিড সংক্রমণ লাফাচ্ছে লাখের উপরে, জাঁকিয়ে শীতে বাড়ল আশঙ্কা


বুধবার আরও নামল বাংলার তাপমাত্রা।  আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৫.৪ ডিগ্রি সেলসিয়ার্স। কোথাও কোথাও জাঁকিয়ে শীতের পরিস্থিতি। বিশেষজ্ঞরা আগেই আশঙ্কা করে জানিয়েছিলেন, এমন আবহাওয়া করোনা সংক্রমণের অনুকূলে।এদিকে রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৬৩,৪৬৩ জন।   যা নিয়ে রীতিমত চিন্তা রয়েছে রাজ্য। রবিবারের স্বাস্থ্য ভবনের কোভিড বুলেটিন অনুযায়ী সংক্রমণে কী অবস্থা কলকাতা তথা রাজ্য়ের, এবার দেখে নেওয়া যাক।


 

Asianet News Bangla | Published : Nov 25, 2020 4:10 AM IST / Updated: Nov 25 2020, 09:53 AM IST

15
শুধু কলকাতাতেই কোভিড সংক্রমণ লাফাচ্ছে লাখের উপরে, জাঁকিয়ে শীতে বাড়ল আশঙ্কা

 
  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১১ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৫  জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,১২১ জন। 

25

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৬৭ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০১,৬২৩ জন। 

35


 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮১৬ জন। তবে সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৫৪৫ জন। 

45

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ২৫ হাজার  ২০৭ জন থেকে কমে ২৪ হাজার ৮৮০ জন।
 

55

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬৪৬ জন।  তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪৩০,৪৬২ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯২.৮৮ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos