ধর্মঘটে সামাজিক দূরত্ব লাটে, কোভিডে ফের মৃ্ত্যু বাড়ল বাংলায়


বৃহস্পতিবার ট্রেড ইউনিয়নদের ডাকে দেশজুড়ে বনধ। সাতসকালেই  ধর্মঘট সফল করতে মরিয়া বামেরা। যার জেরে অনেকে বাইরে বেরিয়ে গাড়ি না পেয়ে চরম ভোগান্তির শিকার। কখন কখনও সামাজিক দূরত্বের কথা মাথায় উঠেছে। বৃহস্পতিবার  বাংলার তাপমাত্রা অনেকটাই স্থায়ী। তবে ২৯ তারিখ থেকে সারা রাজ্যজুড়ে তাপমাত্রা নিম্নমুখী হবে। ফিরবে শীত। তাই প্রশ্ন উঠছে তাহলে কি বছর শেষে আশঙ্কা আরও বাড়বে। এ প্রশ্নের উত্তর অনেক আগেই দিয়েছিলেন বিজ্ঞানীরা। যে শীতে বাড়তে পারে সংক্রমণ। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৬৩,৪৬৩ জন।   তাই বাংলায় মোট আক্রান্তের সংখ্য়া বাড়তেই উদ্বেগ বাড়ল।  স্বাস্থ্য ভবনের কোভিড বুলেটিন অনুযায়ী সংক্রমণে কী অবস্থা কলকাতা তথা রাজ্য়ের, এবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Nov 26, 2020 8:32 AM IST / Updated: Nov 26 2020, 02:09 PM IST

15
ধর্মঘটে সামাজিক দূরত্ব লাটে, কোভিডে ফের মৃ্ত্যু বাড়ল বাংলায়

 
 
বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১১  জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,১৭২ জন। 
 

25

বুধবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৮০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০২,৫০৩ জন। 

35


 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৬৫ জন। তবে সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,৫২৮ জন। 
 

45


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া   ২৪ হাজার ৮৮০ জন থেকে কমে ২৪ হাজার  ৭৫২ জন ।

55


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬০৫ জন।  তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪৩৪,০৬৭ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষে তা বেড়ে  ৯২.৯৫ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos