কোভিডে রাজ্যে একদিনে মৃত ৪৬-আক্রান্ত প্রায় ১৩ হাজার, RT-PCR নিয়ে আরও কড়া কলকাতা বিমানবন্দর

কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে। ভারতের ৫ রাজ্য় থেকে বিমানযাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। তার উপর দেশ জুড়ে অক্সিজেনের হাহাকার। এমনইসময় পশ্চিমবঙ্গ থেকে ভিন রাজ্যে অক্সিজেন রফতানি না করার জন্য কেন্দ্রকে অনুরোধ করল রাজ্য সরকার। পাশপাশি ভোটের মাঝে কোভিড বিধি নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশনও। শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৪৬ জন এবং সংক্রমণ ৯ হাজার ৮১৯ জন। তাই সবদিক থেকে এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় নথ্যের হালহকিত সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

Asianet News Bangla | Published : Apr 24, 2021 4:48 AM IST / Updated: Apr 24 2021, 10:24 AM IST

110
কোভিডে রাজ্যে একদিনে মৃত ৪৬-আক্রান্ত প্রায় ১৩ হাজার, RT-PCR নিয়ে আরও কড়া কলকাতা বিমানবন্দর

ভারতের ৫ রাজ্য় থেকে বিমানযাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। আগামী ২৬ এপ্রিল বেলা বারোটা থেকে এই নির্দেশিকা কার্যকর করা হবে।

210

বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট এবং ছত্রীশগড় থেকে বিমানে কলকাতা সহ রাজ্যের যে কোনও বিমানবন্দরে নামলে আরটি-পিসিআর টেস্ট নেগেটিভ দেখাতে হবে। 

310

অপরদিকে, কোভিডে পরিস্থিতি রাজ্যে আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় বেড বাড়িয়েও সামাল দেওয়া যাচ্ছে না। তাই করোনার উপসর্গ তীব্র হলে তবেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য দফতর। এই মর্মে নয়া নির্দেশিকাও জারি করা হয়েছে। 

410

এমনইসময় পশ্চিমবঙ্গ থেকে ভিন রাজ্যে অক্সিজেন রফতানি না করার জন্য কেন্দ্রকে অনুরোধ করল রাজ্য সরকার। 

510


ভোচের মাঝে কোভিড বিধি নিয়ে আরও কড়া কমিশন। সভা-রোড শোয়ের নির্বাচনী প্রচারে কমিশন নিষেধাজ্ঞা জারি করেছে। তারই সঙ্গে জানানো হয়েছে মানতে হবে কোভিড বিধি। তবে এবার কোভিড বিধি না মানার অভিযোগে ১৩ জন প্রার্থী এবং নেতার বিরুদ্ধে এফআইএর করল তাঁরা। শোকজ করা হল ৩৩ জনকে।

610


শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৯  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ১৭ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,২৭৫। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১০ জনের।


 

710


শুক্রবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ২৮৩০  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৬৫,৪৮৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৭১৩,৭৮০ জন।  

810

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ২৫৮৫ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়  উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১২ হাজার ৮৭৬ জন। 

910

শুক্রবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৫৮ হাজার ৩৮৬   থেকে ৭৪ হাজার ৭৩৭  জন।  
 

1010

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮৭৮ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৬২৮ ,২১৮ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৮.০১।  


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos