কোভিডে বাংলায় রেকর্ড মৃত্যু বাংলায়, সংক্রমণে কলকাতাকে টপকে শীর্ষে উত্তর ২৪ পরগণা

কোভিডে বাংলায় রেকর্ড মৃত্যু কলকাতায়। কলকাতা সহ সারা রাজ্যে বেড বাড়ানো হলেও এই মুহূর্তে কলকাতায় সরকারি-বেসরকারি মিলিয়ে বেডের সংখ্যাও কমে এসেছে। অ্যাম্বুলেন্সের ঘাটতিও দেখা দিয়েছে রাজ্যে। তাই এই মুহূর্তে অ্যাম্বুলেন্সের ঘাটতি মেটাতে ৩০০ অ্যাপ ক্য়াব কলকাতায় নামাচ্ছে সিটু। এদিকে বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৮৯ জন এবং সংক্রমণ ১৭ হাজার ৪০৩ জন। তাই সবদিক থেকে এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় নথ্যের হালহকিত সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Apr 30, 2021 4:19 AM IST

17
কোভিডে বাংলায় রেকর্ড মৃত্যু বাংলায়, সংক্রমণে কলকাতাকে টপকে শীর্ষে উত্তর ২৪ পরগণা

 বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৮৯ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৪০৮। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২১ জনের।

27

 বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯০১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৮৭,৫৩৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৮১০,৯৫৫ জন।  

37

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯১২ জন। এবার আশঙ্কা বাড়িয়ে সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে, উত্তর ২৪ পরগণা,  দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৭ হাজার ৪০৩ জন। 
 

47

 বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১ ০৫,৮১২  জন থেকে বেড়ে ১১০,২৪১ জন।  

57

 বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২, ৮৮৫ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৬৮৯ ,৪৬৬ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৫.০২ ।  

67


 কোভিডে পরিস্থিতি রাজ্যে আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় বেড বাড়িয়েও সামাল দেওয়া যাচ্ছে না। তাই করোনার উপসর্গ তীব্র হলে তবেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য দফতর। এই মর্মে নয়া নির্দেশিকাও জারি করা হয়েছে। 

77

  এদিকে ভোটের ধাক্কায় এবার উত্তর কলকাতায় বুধবার থেকে ২ দিন বন্ধ ৩৬ টি ভ্যাকসিন সেন্টার। একই ভাবে প্রায় সমান সংখ্যক কোভিড টেস্টিং সেন্টারও বন্ধ। তবে আজ শুক্রবার দুই দিন সম্পূর্ণ হচ্ছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos