শুধু পশ্চিমবঙ্গে কোভিডে মৃত্যু পেরোল ১১ হাজার, এদিকে ভোটের জেরে বন্ধ ৩৬ ভ্যাকসিন সেন্টার

 
কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে। কলকাতা সহ সারা রাজ্যে বেড বাড়ানো হলেও এই মুহূর্তে কলকাতায় সরকারি-বেসরকারি মিলিয়ে আর মাত্র খালি বেডের সংখ্যা ১৫০০ টি। অ্যাম্বুলেন্সের ঘাটতিও দেখা দিয়েছে রাজ্যে। তাই এই মুহূর্তে অ্যাম্বুলেন্সের ঘাটতি মেটাতে  অ্যাপ ক্য়াব নামাচ্ছে সিটু।  এখানেই শেষ নয় ভোটের ধাক্কায় বন্ধ একাধিক ভ্যাকসিন সেন্টার কোভিড টেস্টিং সেন্টার। এদিকে মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৭৩ জন এবং সংক্রমণ ১৬ হাজার ৪০৩ জন। তাই সবদিক থেকে এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় নথ্যের হালহকিত সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Apr 28, 2021 5:24 AM IST / Updated: Apr 29 2021, 11:18 AM IST

19
শুধু পশ্চিমবঙ্গে কোভিডে মৃত্যু পেরোল ১১ হাজার, এদিকে ভোটের জেরে  বন্ধ ৩৬ ভ্যাকসিন সেন্টার


 কোভিডে পরিস্থিতি রাজ্যে আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ায় বেড বাড়িয়েও সামাল দেওয়া যাচ্ছে না। তাই করোনার উপসর্গ তীব্র হলে তবেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য দফতর। এই মর্মে নয়া নির্দেশিকাও জারি করা হয়েছে। 

29

তবে এবার বুধবারে দাড়িয়ে আশঙ্কাটা আরও বেড়েছে। সূত্রের খবর,  কলকাতা সহ সারা রাজ্যে বেড বাড়ানো হলেও এই মুহূর্তে কলকাতায় সরকারি-বেসরকারি মিলিয়ে আর মাত্র খালি বেডের সংখ্যা ১৫০০ টি। 

39

অ্যাম্বুলেন্সের ঘাটতিও দেখা দিয়েছে রাজ্যে। তাই এই মুহূর্তে অ্যাম্বুলেন্সের ঘাটতি মেটাতে ৩০০ অ্যাপ ক্য়াব কলকাতায় নামাচ্ছে সিটু।
 
 

49

এখানেই শেষ নয় ভোটের ধাক্কায় এবার উত্তর কলকাতায় বুধবার থেকে ২ দিন বন্ধ ৩৬ টি ভ্যাকসিন সেন্টার। একই ভাবে প্রায় সমান সংখ্যক কোভিড টেস্টিং সেন্টারও বন্ধ রাখতে বাধ্য হচ্ছে কলকাতা পুরসভা। 
 

59

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৭৩ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৪ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৩৬৩। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৩ জনের।

69


মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৭০৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৭৯,৮১১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৭৭৬,৩৪৫ জন।  

79

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৪৫১ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়  উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৬ হাজার ৪০৩ জন। 
 

89

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৭৪ হাজার ৭৩৭  জন থেকে বেড়ে ১ লাখ ৬১৫ জন।  

99

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০,৬৬৪ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৬৬৪ ,৬৪৮জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৫.৬১।  এদিকে অক্সিজেন পরিষেবা নিয়েও বাড়ছে চিন্তা চিকিৎসকদের

Share this Photo Gallery
click me!
Recommended Photos