রাজ্য মার্চ থেকে এপ্রিলে পা দিতেই ভয়ানক সংক্রমণ, আক্রান্ত বেড়ে ২০৯ থেকে ১৭৩৬


পশ্চিমবঙ্গে  ১ মাসের মধ্য়ে একদিনের করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় ৮ গুনেরও বেশি। ৪ মার্চে স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে সংক্রমণের  সংখ্যাটা ছিল ২০৯। এদিকে মার্চ পেরিয়ে এপ্রিলে পা দিতেই তা প্রায় ৮ গুন বেড়ে দাড়িয়েছে  ১৭৩৬-এ। শুধু এখানেই শেষ নয় মার্চে একদিনে মৃত্যু সংখ্যা ছিল ১ এবং এপ্রিলে তাও বেড়ে ৫ এ দাঁড়িয়েছে। ৯৭.৬৫ থেকে ৯৬.৭৬- সুস্থতার হারও হুহু করে নীচে নামছে ক্রমশ। এহেন পরিস্থিতি নিয়ে রীতিমত চিন্তায় চিকিৎসকেরা। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, সংক্রমণের কী কী তথ্য উঠে এসেছে , দেখুন ছবিতে -ছবিতে।
 

Ritam Talukder | Published : Apr 4, 2021 3:48 AM IST / Updated: Apr 04 2021, 09:21 AM IST

16
রাজ্য মার্চ থেকে এপ্রিলে পা দিতেই ভয়ানক সংক্রমণ,  আক্রান্ত বেড়ে ২০৯ থেকে ১৭৩৬


শনিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২।  এবং  উত্তর ২৪ পরগণায় ২ জন, হুগলিতে মৃত্যু ১ জনের । বাংলায় মোট মৃতের সংখ্যা  ১০,৩৪০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,১২৮।

26


শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৫২৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১৩৫,০০৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৯১,৬৫৮ জন।  
 

36

 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৯২  জন । তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়   উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ১৭৩৬ জন।   
 

46

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৭ হাজার ৬৯২  থেকে ৮ হাজার ৮৪৪  জন।  
 

56

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭৯  জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল    ৫৭১,৮৯৫ জন থেকে  ৫৭২,৪৭৪ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৯৬.৭৬।  

66


রাজ্যে কোভিড পরিস্থিতির হাল ধরতে এবার রাজ্য়ের সকল মেডিক্যাল কলেজে কোভিড ওয়ার্ড চালু করা হচ্ছে। যেখানে চিকিৎসা হবে করোনা রোগীদের। আলাদা করে ওয়ার্ড চালু করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য সচিব নারায়ণস্বরুপ নিগম।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos