মেট্রোতে মিরাকেল, পুজোর আগে ৫ দিনেই যাত্রী সংখ্যায় আমুল বদল


দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর কলকাতা মেট্রো যাত্রা শুরু হওয়াতে লেগেছিল খুশির জোয়ার। কিন্তু তা মুহূর্তেই প্রথম দু-তিন দিনে ভাটা পড়ে। ই-পাস এবং করোনা বিধির জন্য নানা সুরক্ষার  নানা নিয়ম পেরোতে গিয়ে অপেক্ষা করতে নারাজ যাত্রীরা।  যার জেরে কলকাতা মেট্রোতে যাত্রী সংখ্যা আচমকায় পড়ে যায়। তবে রাতারাতি সিদ্ধান্ত নেওয়া হয় বাড়ানো হবে ই-পাসের সংখ্যা। আর তারপরেই ঘটে গেছে মিরাকেল। গত ৫ দিনে কলকাতা মেট্রোয় যাত্রী সংখ্যা বেড়ে ২০ হাজার থেকে বেড়ে ৪৬ হাজার। 
 

Ritam Talukder | Published : Sep 19, 2020 12:08 PM IST

16
মেট্রোতে মিরাকেল, পুজোর আগে ৫ দিনেই যাত্রী সংখ্যায় আমুল বদল


দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর কলকাতা মেট্রো যাত্রা শুরু হওয়াতে লেগেছিল খুশির জোয়ার। কিন্তু তা মুহূর্তেই প্রথম দু-তিন দিনে ভাটা পড়ে। ই-পাস এবং করোনা বিধির জন্য নানা সুরক্ষার  নানা নিয়ম পেরোতে গিয়ে অপেক্ষা করতে নারাজ যাত্রীরা।  

26


যার জেরে কলকাতা মেট্রোতে যাত্রী সংখ্যা আচমকায় পড়ে যায়। তবে রাতারাতি সিদ্ধান্ত নেওয়া হয় বাড়ানো হবে ই-পাসের সংখ্যা। আর তারপরেই ঘটে গেছে মিরাকেল। 
 

36

ই-পাসের সংখ্যা বাড়াতেই গত ৫ দিনে কলকাতা মেট্রোয় যাত্রী সংখ্যা বেড়ে ২০ হাজার থেকে বেড়ে ৪৬ হাজার।  এখানেই শেষ নয়, ইতিমধ্যে বুকিং হয়ে গিয়েছে নতুন করে আরও ৬০ হাজার।

46


তবে একটা আশঙ্কা থাকছেই। কারণ প্রথম দু-তিন দিনে দেখা গিয়েছে কলকাতা মেট্রো চড়বে বলে অনেকেই ই-পাস বুকিং করেও পরে অপেক্ষা করার ভয়ে বাসে বেরিয়ে গিয়েছে। তবে এখন সেই অবস্থার থেকে অনেকাটই উন্নতি হবে আশা করা যায়।

56


কিন্তু পরিসংখ্যান বলছে দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর মেট্রো যাত্রা শুরু করার আগেই ই-পাস বুকিং হয়েছিল ৫৩,০০০ কিন্তু শেষ অবধি দেখা যায় মাত্র ২০০০০ হাজার যাত্রীই সওয়ারী হয়েছে।

66

তবে আবার যাত্রী সংখ্যা বেড়ে যাওয়ার আশাবাদী মেট্রো কর্তৃপক্ষ যে, ভুয়ো বুকিং এর সংখ্যা কমবে। সার্বিক বৃদ্ধি হবে। যাত্রীরা সত্যিই এই সময় বাঁচানো আরাম দায়ক যাত্রাটিকে বেছে নেবে আগের মতোই। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos