লকডাউনে গড়ের মাঠ কলকাতা বিমানবন্দর, বসে শুধু একজন যাত্রী, দেখুন সেই ছবি

সাপ্তাহিক লকডাউনের তৃতীয় দিনে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের চিত্রটা সম্পূর্ণ আলাদা। বুধবার পূর্ণ লকডাউনে বন্ধ সব দোকানপাঠ। পুরো এলাকায় শুধুমাত্র এক যাত্রী বসে রয়েছে।  মঙ্গলবার রাতে কলকাতা বিমানবন্দরে  শুধুমাত্র এক যাত্রী এসে বসে রয়েছেন। রাজ্যব্যাপী লকডাউনে ২৯ জুলাই কলকাতা বিমানবন্দরে যাত্রীবাহি বিমান ওঠানামা করবে না। তবে এদিন পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে।  জানিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। সেই জন্য দমদম বিমানবন্দরের প্রয়োজনীয় অংশ খুলে রাখা হবে।

Ritam Talukder | Published : Jul 29, 2020 8:32 AM IST / Updated: Jul 29 2020, 02:11 PM IST

17
লকডাউনে গড়ের মাঠ  কলকাতা বিমানবন্দর,  বসে শুধু একজন যাত্রী, দেখুন সেই ছবি


সাপ্তাহিক লকডাউনের তৃতীয় দিনে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের চিত্রটা সম্পূর্ণ আলাদা। বুধবার পূর্ণ লকডাউনে বন্ধ সব দোকানপাঠ। পুরো এলাকায় শুধুমাত্র এক যাত্রী বসে রয়েছে। 
 

27


রাজ্যব্যাপী লকডাউনে ২৯ জুলাই কলকাতা বিমানবন্দরে যাত্রীবাহি বিমান ওঠানামা করবে না। তবে এদিন পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে।  অনেক আগেই জানিয়েছিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।
 

37

বিমান বন্দর সূত্রে খবর,  ২৯ জুলাই যেহেতু পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে সেই জন্য দমদম বিমানবন্দরের প্রয়োজনীয় অংশ খুলে রাখা হবে।
 

47

মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে শুধুমাত্র এই যাত্রী এসেছেন বিমান ধরার জন্য।  গণপরিবহন না পাওয়ার কারণে তাই আগাম বিমানবন্দরে এসেছেন আন্দামানে স্বাস্থ্য বিভাগে নিযুক্ত এই কর্মী। 
 

57


এদিকে বৃহস্পতিবার  ভোর ৭ টা ৪৫ এ আন্দামানের বিমান। সেই মতো বিমান ধরতে কোন রকম অসুবিধা না হয় সেই কারণেই কলকাতা বিমানবন্দরে এতটা আগে এসেছেন এই যাত্রী।
 

67

কলকাতা বিমানবন্দরের ইলেকট্রনিক বোর্ড স্পষ্ট দেখা যাচ্ছে, কলকাতা থেকে ভিন রাজ্যগামী যাবতীয় যাত্রীবাহি উড়ান বাতিল করা হয়েছে।

77

অগাস্ট মাসের লকডাউনেও বন্ধ থাকবে শহরের যাত্রীবাহি উড়ান পরিষেবা। মঙ্গলবার আগামী মাসের লকডাউনের সূচি ঘোষণা হওয়ায় কিছুটা স্বস্তিতে উড়ান সংস্থাগুলি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos