বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি শহরে, আজও বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের পূর্বাভাস

শুক্রবার ফের পারদ চড়ল শহরে। এদিন  কলকাতায় আংশিক মেঘলা আকাশ।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  মৌসুমি অক্ষরেখার কারণেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। তবে রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ আগামী চার পাঁচ দিন অনেক কম হবে।বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে। দেখুন ছবি।
 

Asianet News Bangla | Published : Sep 3, 2021 2:15 AM IST

110
বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি শহরে, আজও বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের পূর্বাভাস


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে মৌসুমীর অক্ষরেখা অন্ধ্রপ্রদেশের ওপর দিয়ে অবস্থান করছে। তাই  রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ আগামী চার পাঁচ দিন অনেক কম হবে ।
 

210

হাওয়া অফিস জানিয়েছে,তবে দক্ষিণ- পূর্বে বাতাস হওয়ার জন্য প্রচুর মেঘ আমাদের রাজ্যের ঢুকছে তাই জন্য মাঝেমধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। 
 

310

 আবহাওয়া দফতর সূত্রে খবর, এই বৃষ্টি হলেও কলকাতা এবং সমস্ত রাজ্যের তাপমাত্রা আগামী কয়েকদিন  ৩২ ডিগ্রি আশেপাশে ঘোরাফেরা করছিল। কিন্তু আগামী দিনগুলিতে এই তাপমাত্রা বেড়ে ৩৪ ডিগ্রি বেড়ে যাবে।

410

 যার ফলে আরও কিছুটা অস্বস্তি বাড়বে। আগামী ৪ থেকে ৫দিন এই রকম আবহাওয়া থাকবে । দক্ষিণ-পূর্বের মেঘ আসার জন্য বৃষ্টি হবে। কিন্তু কোথাও ১৫ মিনিট কোথাও আধঘন্টা, কিন্তু অস্বস্তি কাটবে।


 

510


 আবহাওয়া দফতর সূত্রে খবর, মৌসুমি অক্ষরেখার কারণেই রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। মৌসুমি অক্ষরেখার প্রভাবে আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে মধ্য ও দক্ষিণ ভারতে। 
 

610


উত্তর এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, এবার উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে।   উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

710

হাওয়া অফিস জানিয়েছে, তবে জেলাগুলির কোনও না কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। 

810

 আবহাওয়া দফতর সূত্রে খবর,  দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।
 

910

 হাওয়া অফিস জানিয়েছে,  বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে। এখনই তার থেকে রেহাই মিলবে না।   আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। 
 

1010


অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।   সর্বনিম্ন ৬৫ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos