সোমবারও আকাশের মুখ ভার, আজ বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণের সম্ভাবনা বাংলায়

সোমবারও আকাশের মুখ ভার। তবে পরপর বৃষ্টিতে অস্বস্তি ভাব উধাও। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,আংশিক মেঘলা শহর-শহরতলিতে।  রাজ্যে এদিনও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানিয়েছিল আবহাওয়া দপ্তর। উল্লেখ্য, হাওয়া অফিসের পূর্বাভাস অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। সোমবার সর্বোনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ৩ ডিগ্রি নীচে। 

Asianet News Bangla | Published : May 10, 2021 2:28 AM IST / Updated: May 10 2021, 09:24 AM IST

18
সোমবারও আকাশের মুখ ভার, আজ বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণের সম্ভাবনা বাংলায়

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,আংশিক মেঘলা শহর-শহরতলিতে।  রাজ্যে এদিনও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

28

  দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমবে  এবং  বাড়বে  বৃষ্টির পরিমাণ উত্তরবঙ্গের জেলাগুলিতে।  দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই  বৃষ্টির সম্ভাবনা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। 

38

দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানিয়েছিল আবহাওয়া দপ্তর। উল্লেখ্য, হাওয়া অফিসের পূর্বাভাস অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। রবিবার সাতসকালে রায়গঞ্জ এলাকায় ধেয়ে এসেছে কালবৈশাখী এবং সঙ্গে মুষলধারায় বৃষ্টি।

48

 রাজ্যজুড়ে এই ঝড়-বৃষ্টির স্পেল চলবে।বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সময় ঘর থেকে না বেরোনোর পরামর্শ আলিপুর আবহাওয়া দপ্তরের। ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমতে পারে রাজ্যে। 

58


বিধানসভা নির্বাচনের দিনগুলিতে যেভাবে কাঠফাটা রোদ ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগতে হয়েছে মানুষকে তার থেকে রেহাই মিলতে পারে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে গত সোমবার থেকেই তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামতে শুরু করেছে।

68

 অপরদিকে কেরলে বর্ষা আসার স্বাভাবিক সময় ১ জুন। জুন থেকে সেপ্টেম্বর- এই চার মাস গোটা দেশেই ৭০ শতাংশ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।কেন্দ্রীয় মন্ত্রকের সচিব এম রাজীবন সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন আবহাওয়া দফতরের কথা তুলে ধরে জানিয়েছেন কেরলে নির্ধারিত সময় আসবে বর্ষা। 

78

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি  সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

88

অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৪৫ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos