কোভিডে ফের ১০০ উপরে মৃত্যু বাংলায়, বেসরকারি হাসপাতালকে টিকা দেওয়া বন্ধ করল রাজ্য সরকার


রাজ্য়ে গত ২৪ ঘন্টায় ফের শতাধিক মৃত্যু।  শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১১২ জন। এদিকে এই ভয়াবহ পরিস্থিতি মধ্য়েই মিউটেশনকে হাতিয়ার করে আসছেই তৃতীয় ঢেউ, জানিয়েছে কেন্দ্র। তাই এই পরিস্থিতি কোভিডকে রুখতে অন্যতম অস্ত্র ভ্যাকসিন।  তবে এমন পরিস্থিতিতে প্রাইভেট হাসপাতালকে টিকা দেওয়া বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। কিন্তু কী কারণে, জানুন । এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আপডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : May 8, 2021 4:58 AM IST

19
কোভিডে ফের ১০০ উপরে মৃত্যু বাংলায়, বেসরকারি হাসপাতালকে টিকা দেওয়া বন্ধ করল রাজ্য সরকার

 অশোকনগরে তৈরি হচ্ছে অক্সিজেন প্ল্যান্ট। ৫০০ লিটার পার মিনিট অক্সিজেন প্ল্য়ান্ট বানানো হবে। অশোকনগর জেনারেল হাসপাতালকে কোভিড হাসপাতাল করা হয়েছে। ৮০ বেডের সঙ্গে আরও ৭০ টি বেড বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।
 

29

বেসরকারি হাসপাতালগুলিকে ভ্য়াকসিন দেওয়া পুরোপুরি বন্ধ করল রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে বেসরকারি হাসপাতালগুলিকে আর ভ্য়াকসিন সরবারহ করতে পারবে না রাজ্য সরকার।
 

39

 
দেশবাসীকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া নিয়ে কী ভাবনা, কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট। সোমবারের মধ্যে কেন্দ্রকে হলফনামা দিতে হবে। পরবর্তী শুনানি তারপরে আছে। সিপিএম নেচা চিকিৎসক ফুয়াদ হালিমের দায়ের করা এক জনস্বার্থ মামলায় এই নির্দেশ দিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ।

49


শহরের অধিকাংশ ওষুধের দোকানে গত ৪৮ ঘন্টা ধরে উধাও জিঙ্ক, মাল্টি ভিটামিন সহ ভিটামিন সি ট্যাবলেট। জানা গিয়েছে, অনেক ক্রেতা গোটা বাক্স কিনে নিয়ে চলে যাচ্ছেন। তা রুখতেই এবার নয়া নির্দেশিকা জারি করতে চলেছে রাজ্য স্বাস্থ্য দফতর। প্রেসক্রিপশন ছাড়া কোনওভাবেই এই ওষুধ কেনা যাবে না।

59

 
শুক্রবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১১২ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৬১৬।  উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩৩ জনের।
 

69

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩,৯১৫জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ২১৮,৯৫৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৯৫৪, ২৮২ জন।  
 

79

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯৫৭ জন।  চিন্তা বাড়িয়ে সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৯ হাজার ২১৬ জন। 
 

89

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১২৪, ০৯৮  জন।  
 

99


শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭, ৭৮০ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৮০৮ , ১০৮ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৫.৭৩।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos