কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সর্তকতা, কী বলছে হাওয়া অফিস, দেখুন ছবি


সোমবার শহর ও শহরতলির আকাশ সারাদিনই  মেঘলা ছিল।কমবেশি বৃষ্টি রাজ্যের একাধিক জায়গায় হয়েছে। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি বৃষ্টি হবার প্রবণতা কোন কোন জেলায়। কী বলছে হাওয়া অফিস জেনে নেওয়া যাক।কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা। উল্লেখ্য, নিম্নচাপের প্রভাবে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। 

 
 

Ritam Talukder | Published : Sep 14, 2020 1:17 PM IST

17
কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সর্তকতা, কী বলছে হাওয়া অফিস, দেখুন ছবি


কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গের দার্জিলিং শহরের জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

27

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে দক্ষিণেশ্বর আছে মৌসুমী অক্ষ রেখা। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ রয়েছে। 

37


অন্ধ্র প্রদেশ উপকূলে রয়েছে ঘূর্ণাবর্ত। এই নিম্নচাপ ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিমে পূর্বে আগামী তিন দিনে।উত্তর প্রদেশ থেকে রাজস্থান পর্যন্ত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা।

47

নিম্নচাপের প্রভাবে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। নিম্নচাপের সরাসরি প্রভাব এখনই বাংলায় পড়ছে না।

57


হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাত সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গে পার্বত্য এলাকাতেও বৃষ্টির পূর্বাভাস। 

67

পশ্চিমবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলাগুলির কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এবং এনিয়ে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

77

হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যুনতম ৫৬ শতাংশ। সোমবার এই মুহূর্তে বিকেল ৬টা ২৬ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos