কলকাতার কাছেই 'হাওয়া বদল'-র সেরা ঠিকানা, মনের মানুষের সঙ্গে কাটান অন্যতম মুহূর্ত

মাঝে মাঝে ট্র্য়াডিশনাল এবং আলট্রামর্ডান সব কিছুতেই বিরক্ত লাগে। আসলে বিরক্তি আসে একঘেয়েমি থেকে, একই মুখ দেখে। এমন জায়গা কোথায়, যেখানে ফোনের টাওয়ারও যায় কিন্তু চেনা ভীড় থাকে না। কলকাতার কাছেই এমন জায়গা অনেক আছে। যেখানে আপনি রাত কাটাতে পারবেন। পকেটেও তেমন চাপ পড়বে না। ফ্রেশ হাওয়া আপনাদের সম্পর্ককে আরও গভীর করবে। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক।

Ritam Talukder | Published : Sep 14, 2020 10:09 AM IST / Updated: Sep 14 2020, 06:58 PM IST

15
কলকাতার কাছেই 'হাওয়া বদল'-র সেরা ঠিকানা, মনের মানুষের সঙ্গে কাটান অন্যতম মুহূর্ত

কলকাতা থেকে নুন্যতম দুই দিনের জন্য ঘুরে আসতে পারেন মন্দারমনির সমুদ্র সৈকতে। ভিজে বালি উপরে হাত ধরে হাটলে শহরের বিষাক্ত বাস্প সব ছেড়ে আসতে পারবেন। অনেক হালকা লাগবে। এখানে অনেক নিরিবিলি। বিরক্ত করার মত কেউই নেই।

25

পরিবার নিয়ে ঘুরতে চাইলে দীঘা ঘুরে আসতে পারেন। খেতে ভালবাসলে উঠুন পুরোনো দীঘায়। নিজে াচইলে বাজাাঅত্রযন্ত করুন। রান্না করান রাধুনীকে দিয়ে। এখানের সবার রান্নার হাত অত্যন্ত ভাল। মন ভরে সমুদ্র দেখুন। ফিরুন ঝিণুক নিয়ে।

35

যদি দিঘা বেশি কোলাহল লাগে নিজের মত করে কাছাকাছির মধ্যে ঘুরে আসতে পারেন তাজপুর। এখানে নৌকা বিহারে মনোরম আনন্দ পাওয়া যায়। যদি বন্ধও থাকে এখানে রাতে পূর্ণিমা দেখতে মিস করবেন না। 

45

কলকাতা থেকে একবারেই অল্প দূরে রয়েছে উলুবেড়িয়া। এখানেও পাখি-ঝিল দেখার জন্য ঘুরে আসতে পারেন। তবে হাতে বেশি সময় খাকলে জামসেধপুরে ঘুরে আসতে পারেন। বিশাল বড় ড্য়ামের পাশে অপরুপ প্রাকৃতিক দৃশ্য।

55

পরিবার নিয়ে যেতে পারেন সুন্দরবন। বোটে করে সারাদিন ঘোরা ভিতরে খাওয়া-দাওয়া। রাতে সেখানেই আবার থেকে যাওয়া। তবে বাংলো বাড়ি বুক করলে সবথেকে মনে ভরে যাবে। কম গরমে এখানে ঘুরতে গেলে আনন্দ পাবেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos