শুক্রবার কনকনে ঠান্ডা নিয়েই ভোর হল কলকাতায়, পশ্চিমের জেলায় শৈত্যপ্রবাহের সতর্কবার্তা


শুক্রবার কনকনে ঠান্ডা নিয়েই ভোর হল কলকাতায়।  আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শুক্রবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি  সেলসিয়াস। পশ্চিমের জেলাগুলি যেমন পুরুলিয়া, বাঁকুড়া ,পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ,বীরভূমে শৈত্যপ্রবাহের সতর্কতা বার্তা। উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার উপর নির্ভর করেই রাজ্যে ফিরল শীত। 

Ritam Talukder | Published : Jan 15, 2021 2:54 AM IST / Updated: Jan 15 2021, 08:38 AM IST

15
শুক্রবার কনকনে ঠান্ডা নিয়েই ভোর হল কলকাতায়, পশ্চিমের জেলায় শৈত্যপ্রবাহের সতর্কবার্তা
আলিপুরের আবহবিদ সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার উপর নির্ভর করে রাজ্যে ফিরল শীত। এই শীতের আমেজ বজায় থাকবে আগামী ৪ দিন।
25
পশ্চিমের জেলাগুলি যেমন পুরুলিয়া, বাঁকুড়া ,পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ,বীরভূমে শৈত্যপ্রবাহের সতর্কতা বার্তা। তাপমাত্রা কমে যেতে পারে বর্তমান তাপমাত্রা থেকে ৫ ডিগ্রী, দক্ষিণবঙ্গ-সহ উত্তরবঙ্গ রাজ্য জুড়ে তাপমাত্রা অনেকটাই কমেছে কলকাতার।
35
আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, আগামী কয়েক দিন আরও তাপমাত্রা কমবে। এইরকম আবহাওয়া থাকবে ১৮ তারিখ পর্যন্ত। তারপর ১৯ ও ২০ তাপমাত্রা একটু বাড়বে। তারপর আবার তাপমাত্রা নিম্নমুখী হবে। দক্ষিণবঙ্গের ভোরের দিকে সামান্য কুয়াশা থাকবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে
45
অপরদিকে, উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। আগামী দু-তিন দিন পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থানে শৈত্যপ্রবাহ। ঘূর্ণাবর্তের প্রভাবে তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টি অব্যাহত। ভারী বৃষ্টি তামিলনাড়ু,কেরলে।
55
আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৮৩ শতাংশ এবং ন্যুনতম ৫১শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos