সপ্তাহান্তে দুর্যোগের আশঙ্কা, অতি ভারী বৃষ্টিপাত উত্তরবঙ্গে

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং-এ। মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে।দক্ষিণবঙ্গের দুই এক জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ সংলগ্ন বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের অন্য জেলাতেও। কলকাতাসহ দক্ষিণবঙ্গের মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের জন্য কোন সতর্ক বার্তা নেই। 

Ritam Talukder | Published : Jun 19, 2020 1:40 PM IST

110
সপ্তাহান্তে দুর্যোগের আশঙ্কা, অতি ভারী বৃষ্টিপাত উত্তরবঙ্গে

 উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা। 

210

 ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিংও কালিম্পং-এ। মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে।

310

 দক্ষিণবঙ্গের দুই এক জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ সংলগ্ন বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

410

দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের অন্য জেলাতেও। কলকাতাসহ দক্ষিণবঙ্গের মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

510

অন্যদিকে ঝাড়খন্ডে ঘনীভূত ঘূর্ণাবর্ত। সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা ও। এর প্রভাবেই  ভারী বৃষ্টির  সম্ভাবনা।

610


পাকিস্তান থেকে মনিপুর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার , উত্তরবঙ্গ ও আসাম ওপর দিয়ে গেছে । ভারী বৃষ্টির পূর্বাভাস।

710

 বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাষ্প  বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। 

810


আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের জন্য কোন সতর্ক বার্তা নেই ।

910

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। 

1010

শুক্রবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ।আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭১ শতাংশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos